২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

হালান্ডের পর ক্যালভিন

- Advertisement -

গেল মৌসুমেই ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) লিভারপুলের সাথে ‘বাঘ-মহিষের’ লড়াইয়ে জয়ী হয় ম্যানচেস্টার সিটি। অর্থাৎ, ২০২১-২২ মৌসুমের ইপিএল শিরোপা উঠে ‘সিটিজেনদের’ ঘরে। গেলবারের দাপট ধরে রাখা চাই আসছে মৌসুমেও। তাই তো গেল মৌসুম শেষ হতে না হতেই বরুসিয়া ডর্টমুন্ডের ‘প্রাণভোমরা’ আর্লিং হালান্ডকে দলে ভেড়ায় পেপ গার্দিওলার দল।

শুধুই কি দলে স্ট্রাইকার বাড়ালেই চলে, চাই মাঝমাঠে দাপট দেখাতে পারবে এমন একজন নির্ভরযোগ্য মিডফিল্ডার। যেমন ভাবনা, তেমন কাজ। এবার প্রায় পাঁচ কোটি পাউন্ড খরচ করে স্প্যানিশ এই ম্যানেজার দলে ভিড়িয়েছেন লিডস ইউনাইটেডের ইংলিশ মিডফিল্ডার ক্যালভিন ফিলিপসকে।

লিডসকে মূল দলবদল ফি বাবদ ৪ কোটি ২০ লাখ পাউন্ড দিতে হবে ম্যানসিটিকে। এছাড়াও বিভিন্ন পারফরম্যান্স–ভিত্তিক শর্তপূরণ সাপেক্ষে লিডসের পকেটে ঢুকবে আরো ৮০ লাখ পাউন্ড; যা বাংলাদেশি টাকায় প্রায় ৫৭০ কোটি টাকার সমান।

গেল মৌসুম শেষেই দলটির অধিনায়ক ফার্নান্দিনিও দল ছাড়ার ঘোষণা দেন। মূলত, এই ব্রাজিলিয়ান তারকার বিকল্প হিসেবেই ক্যালভিনকে দলে ভেড়ালেন পেপ গার্দিওলা। ২০১৫-১৬ মৌসুমে লিডসের মূল দলের হয়ে খেলা শুরু করেন ২৬ বছর বয়সী এই মিডফিল্ডার। ২০২১-২০২২ মৌসুমে প্রিমিয়ার লিগ এবং ইএফএল কাপ মিলিয়ে দলের হয়ে ২৩টি ম্যাচে মাঠে নামেন তিনি। এক অ্যাসিস্টসহ এই মিডফিল্ডারের নামের পাশে একটি গোলও আছে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img