২০ এপ্রিল ২০২৪, শনিবার

হৃদরোগে আক্রান্ত রড মার্শ

- Advertisement -

হৃদরোগে আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তী উইকেটরক্ষক রড মার্শ। কুইন্সল্যান্ডের বুন্ডাবার্গের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে ৭৪ বছর বয়সী সাবেক এই অজি ক্রিকেটারকে। একটি চ্যারিটি ইভেন্টে যোগদানের উদ্দেশ্যে গাড়িতে অবস্থানরত ছিলেন মার্শ, পৌঁছানোর কথা ছিলো হোটেলে। কিন্তু হোটেলে যাওয়ার আগেই অস্বস্তি বোধ করতে শুরু করেন এবং গাড়িতেই হার্ট অ্যাটাক করেন। চিকিৎসকরা জানিয়েছেন, মার্শের অবস্থা আশঙ্কাজনক ছিলো তবে এখন তিনি স্বাভাবিক আছেন। তবে শারিরিক অবস্থার উন্নতি-অবনতি হতে পারে কি না তা বুঝতে অপেক্ষা করতে বলা হয়েছে আরো ২৪ ঘন্টা।

অজিদের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৯৬ টি টেস্ট

১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার হয়ে ৯৬ টি টেস্ট এবং ৯২ টি ওয়ানডেতে প্রতিনিধিত্ব করেছেন এই উইকেটরক্ষক। আছে ৩৬৩৩ টেস্ট রান, ওয়ানডেতে করেছেন ১২২৫ রান। উইকেটের পেছনে টেস্ট ডিসমিসাল ৩৫৫ টি আর ওয়ানডেতে ১২৪ টি। এছাড়াও প্রথম শ্রেণীর ক্রিকেটে আছে ১১ হাজারের বেশী রান এবং প্রায় ৯০০ ডিসমিসাল।

২০০৫ সালে কিংবদন্তি এই ক্রিকেটারকে সম্মানিত করা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘হল অব ফেমে’ যুক্ত করার মাধ্যমে। আইসিসির ‘হল অব ফেমে’ নাম যুক্ত হয়েছে ২০০৯ সালে। এছাড়াও অজিদের সাথে যুক্ত ছিলেন অস্ট্রেলিয়া পুরুষ জাতীয় দলের নির্বাচক হিসেবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img