২৪ এপ্রিল ২০২৪, বুধবার

১৭ ওভারের ম্যাচেও ২০০ স্পর্শ করলো টাইগাররা

- Advertisement -

রনিকে নিয়ে ছিল অনিশ্চয়তা, কিন্তু কে জানতো চটগ্রামের সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলেই আরেক ওপেনার লিটনের সঙ্গে গড়বেন টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে বাংলাদেশের সর্বোচ্চ রানের ওপেনিং জুটি। এই ওপেনিং জুটির কল্যাণেই চট্টগ্রামে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ১৭ ওভারে জয়ের জন্য রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টির মতো এইদিনও শুরু থেকে আক্রমণাত্মকভাবে ব্যাট করতে থাকে বাংলাদেশ। প্রথম ওভারে তেমন রান না আসলে দ্বিতীয় ওভারেই নিজের স্বরুপে আসেন দুই বাংলাদেশি ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। টাইগারদের ইনিংসের চার ওভারের মধ্যেই এই দুই ব্যাটারের কল্যাণে ৫৪ রান তোলেন। তবে এরপরের ওভারে আরও আগ্রাসী রুপ ধারণ করে বাংলাদেশ।

\১৮ বলে নিজের ফিফটি তুলে নেন লিটন, যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে কোনো বাংলাদেশির হয়ে দ্রুততম ফিফটি। দলীয় ১২৪ রানে আউট হন রনি, করেন ৪৪ রান। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি লিটনও, ফেরেন ৮৩ রান করে। এরপর আগ্রাসীরূপ ধারণ করেন দুই নতুন ব্যাটার সাকিব আল হাসান এবং তাওহীদ হৃদয়।  শেষের দিকে সাকিবের ২৪ বলে ৩৮ এবং হৃদয়ের ১৩ বলে ২৪ রানের উপর ভিত্তি করে নির্ধারিত ১৭ ওভার শেষে ২০২ রান করে বাংলাদেশ।

আইরিশদের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নিয়েছেন লেগস্পিনার বেন হোয়াইট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img