১৯ মে ২০২৪, রবিবার

৯ রানের জয়ে দুই ম্যাচ বাকি থাকতেই টাইগারদের সিরিজ নিশ্চিত

- Advertisement -

দুই ম্যাচ বাকি থাকতেই ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ । যদিও জিম্বাবুয়ে বোলাররা শেষদিকে দারুণ ব্যাটিং করার কারনে হারের ব্যবধান মাএ ৯ রান । টাইগার বোলারদেরও কঠিন পরীক্ষা দিতে হয়েছে ।

টস জিতেও যেন ভাগ্যেটা পরিবর্তন হলো না জিম্বাবুয়ে দলের। ব্যাটিং ইনিংসে নিয়মিত বিরতিতে একের পর উইকেট হারিয়ে জয় থেকে অনেক দূরেই চলে যেতে থাকে সিকান্দার রাজার দল । ব্যাটি ব্যর্থতায় যেন অধিনায়কের মতো সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন রাজা ।

বাংলাদেশের দেয়া ১৬৬ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম ছয় ওভারে জিম্বাবুয়ে হারায় ৩ উইকেট । রানের গতিটাও ছিলো ওয়ানডে মেজাজে । রানের চাকা একই গতিতে চলতে থাকে ১০ম ওভার পর্যন্ত। তখন সংগ্রহ ছিল ৬৫, প্যাভিলিয়নে ফিরে যান ৪ ব্যাটার ।

মাঝে ১৪তম ওভারে, দ্বিতীয় টি-টোয়েন্টিতে অভিষিক্ত জোনাথন ক্যাম্পবেল টাইগার বাঁ-হাতি স্পিনারের এক ওভারে দুই ছক্কা হাঁকিয়ে আগের ম্যাচ পুনরাবৃত্তি করতে গিয়েও একই ওভারেই আউট হয়ে ফিরে যান ক্যাম্পবেল । ইনিংসের ১৭ তম ওভারে মোহাম্মদ সাইফউদ্দিন দেন ১৮ রান । জিম্বাবুয়ের শেষ ১৮ বলে দরকার ৩৬ রান, ম্যাচে ফিরে জিম্বাবুয়ে । শেষ ওভারে জয়ের জন্য দরকার ২১, ইয়র্কার প্রথম বলেই সাইফ ফেরান  ওয়েলিংটন মাসাকাদজাকে । পরের দুুই বরে দুই চার মারেন ১১তম পেসার ব্লেসিং মুজারাবানি । আর ফেরা হয়নি ম্যাচে । সাইফউদ্দিন ম্যাচ জেতান তার বোলিং দিয়ে ।

এর আগে তাওহীদ হৃদয় ও জাকের আলী অনিকের দুর্দান্ত জুটিতে নির্ধারিত ২০ ওভার শেষে ১৬৫ রান সংগ্রহ করে টাইগাররা। হৃদয় করেন ৩৮ বলে ৫৭ ও জাকেরের ব্যাট থেকে আসে গুরুত্বপূর্ন ৪৪ রান ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img