২৪ এপ্রিল ২০২৪, বুধবার

মাঠে খেলবেন কোহলি-রোহিত-গিল; ধারাভাষ্য দিবেন কার্তিক

- Advertisement -

২০২১ সালে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ধারাভাষ্য দিয়েছিলেন দিনেশ কার্তিক। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর না নিয়ে পেশাদার ধারাভাষ্যকার হয়ে যাওয়ায় সেবার বেশ আলোচনায় আসেন। এমনকি তখন তাঁর বিশ্লেষণও দর্শকদের বেশ পছন্দ হয়। ঠিক তার পরের বছরই আইপিএলে দারুণ পারফর্ম করে তিন বছর পর জাতীয় দলে ফেরেন। কার্তিক আবারও ধারাভাষ্যে ফিরছেন, আবারও সেই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে। সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসের ধারাভাষ্য প্যানেলে রয়েছেন ভারতের এই উইকেটকিপার ব্যাটার।

শেষ কয়েক বছরে ক্রিকেট আর কমেন্ট্রি, কার্তিকের জীবনে হাত ধরাধরি করে চলছে। কখনো জাতীয় দলে খেলেন, কখনো ঘরোয়া ক্রিকেটে; বাকি সময় কাটান মাইক্রোফোন হাতে, কমেন্ট্রি বক্সে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যেহেতু সবে শেষ, অবসর সময় কমেন্ট্রি করেই কাটানোর সুযোগ পাচ্ছেন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ভারতের জার্সিতে খেলা কার্তিক।

আইপিএলে কার্তিকের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু প্লে অফে কোয়ালিফাই করতে পারেনি, কার্তিকও পারফর্ম করতে পারেননি। ১৩ ইনিংসে মাত্র ১১ গড়ে করেছেন ১৪০ রান। তবে আইপিএল মাতাতে না পারলেও তাই মাইক্রোফোন হাতে কমেন্ট্রি বক্স মাতানোর সুযোগ পাচ্ছেন কার্তিক। কমেন্ট্রেই বক্সে সহযোগী হিসেবে কার্তিক পাচ্ছেন স্বদেশী সুনীল গাভাস্কার, হার্শা ভোগলে এবং রবি শাস্ত্রীকে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া

এছাড়াও ফাইনালের আরেক দল অস্ট্রেলিয়া থেকে থাকবেন তিনজন সাবেক তারকা ক্রিকেটার। রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার ও ম্যাথু হেইডেন আছেন ধারাভাষ্য প্যানেলে কার্তিকের সঙ্গী হিসেবে। এছাড়াও ধারাভাষ্য করবেন শ্রীলংকান গ্রেট কুমার সাঙ্গাকারা ও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন।

ধারাভাষ্য প্যানেল: দিনেশ কার্তিক (ভারত), রবি শাস্ত্রী (ভারত), হার্শা ভোগলে (ভারত), সুনিল গাভাস্কার (ভারত), জাস্টিন ল্যাঙ্গার (অস্ট্রেলিয়া), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), ম্যাথু হেইডেন (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গাকারা (শ্রীলংকা) ও নাসের হুসেন (ইংল্যান্ড)।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img