২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড

- Advertisement -

কনুইয়ের চোটে বিশ্রামে থাকা অধিনায়ক কেন উইলিয়ামসেন বদলে কিউইদের নেতৃত্ব দেবেন উইকেটকিপার ব্যাটসম্যান টম ল্যাথাম।

ডানেডিনের প্রথম ম্যাচটা হবে নতুন দায়িত্বপ্রাপ্ত কিউই অধিনায়ক টম ল্যাথামের শততম ওয়ানডে, যদি না কোন কfরণে তিনি ম্যাচের বাইরে থাকেন। অভিষেকের অপেক্ষায় থাকা ৩ জন রয়েছেন নিউজিল্যান্ডের ওয়ানেডে দলে; ডেভন কনওয়ে, উইল ইয়ং এবং ড্যারিল মিচেল। তিনজনই এর আগে ভিন্ন ভিন্ন ফরম্যাটে ব্ল্যাকক্যাপদের প্রতিনিধিত্ব করেছেন। এবার সুযোগ মিলতে পারে ওয়ানডেতে। এদের মধ্যে উইল ইয়ং ব্যাট করতে পারেন কেন উইলিয়ামসনের তিন নম্বর পজিশনে।

নির্বাচক ও সাবেক ব্ল্যাকক্যাপ অলরাউন্ডার গ্যাভিন লারসেন নিউজিল্যান্ড হেরাল্ডকে বলেছেন,

ওরা তিনজনই দারুণ যথেষ্ট ভালো মানের ক্রিকেটার এবং সাম্প্রতিক ফর্মও বেশ ভালো। এই সুযোগগুলো ওদের প্রাপ্য। সর্বোচ্চ পর্যায়ে আমরা ওদের আরো সুযোগ দিতে চাই যাতে নিজেদের খেলাটা আরো ভালো রপ্ত করতে পারে

উইল ইয়ং নিউজিল্যান্ড একাদশের হয়ে শক্তিশালী অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে তিন ম্যাচে করেছিলেন ৬০, ১৩০ এবং ১১। পাঁচটা সেঞ্চুরিসহ উইল ইয়ংয়ের লিস্ট এ গড় ৩৬.৮, স্ট্রাইক রেট পঁচাশির ওপরে।

ডেভন কনওয়ের ৫০ ওভারি ক্রিকেট রেকর্ড ইয়ংয়ের চাইতেও ভালো। ৮১ লিস্ট এ ম্যাচে ৮ সেঞ্চুরি, গড় পঁয়তাল্লিশের ওপরে। আর টি-টোয়েন্টিতে যেভন কনওয়ের সাম্প্রতিক ফর্মওতো সবারই জানা।

ড্যারিল মিচেল ব্ল্যাকক্যাপ জার্সিতে টেস্ট আর টি-২০ দুটোই খেলেছেন। সাম্প্রতিক সময়ে ঘরোয়া লিস্ট এ ক্রিকেটের পারফর্ম্যান্সই মিচেলকে নিউজিল্যান্ড দলে ফিরিয়েছে।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দল:
টম ল্যাথাম (উইকেট রক্ষক ও অধিনায়ক), ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, রস টেইলর, উইল ইয়ং, জিমি নিশাম, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ম্যাট হেনরি, কাইল জেমিসন

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img