২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সাইফের সেঞ্চুরি, তুষারের আক্ষেপ

- Advertisement -

২২তম আসরের প্রথম দিন একটা সেঞ্চুরি হয়েছে, বিকেএসপিতে। সেঞ্চুরি এসেছে সাইফ হাসানের ব্যাট থেকে। ঢাকা বিভাগের হয়ে তিন অংক ছুঁয়েছেন তিনি, রংপুর বিভাগের বিপক্ষে। যদিও ঢাকার ব্যাটিংয়ের শুরুর সাথে দিনের শেষের বিস্তর ফারাক। স্কোরবোর্ডে কোন রান না যোগ না হতেই দুই উইকেট হারায় ঢাকা। শুন্য থেকে শুরু করেন সাইফ হাসান। সেখান থেকে মাহিদুল ইসলাম অঙ্কনকে নিয়ে ৫০ রানের পার্টনারশিপ গড়েন। মধ্যহ্ন বিরতির পর হাফ সেঞ্চুরির সাথে তিন অংকও নিজের পাশে লিখে ফেলেন। ৬ষ্ঠ উইকেট জুটিতে অধিনায়ক নাদিফ চৌধুরির সাথে পঞ্চাশের পার্টনারশিপ হয় সাইফের। যদিও শেষ সেশনে এ দু’জনকে ফিরিয়ে স্বস্তি পায় রংপুরের বোলাররা। সাইফ হাসান ১২৭ আর নাদিফ আউট হন ৪৯ রানে। এছাড়া অঙ্কন পান ৪৭ রান। চার উইকেট নিয়েছেন আলাউদ্দিন বাবু।

স্কোর: ঢাকা বিভাগ ২৯৭/৮

বরিশালের হয়ে প্রথম দিনই মোহাম্মদ আশরাফুল নজর কাড়তে পারতেন। ওপেনিংয়ে নেমে বেশ ভালোই শুরু করেছিলেন। কিন্তু হাফ সেঞ্চুরি থেকে দুই রান দুরত্বে আউট হন। তাকে ৪৮ রানে এলবিডব্লিউ করেন শহিদুল ইসলাম। আশরাফুলকে একপাশে রেখে ৫১ রানের মধ্যেই আউট হন তিন ব্যাটসম্যান। আশরাফুলের আউটের সময় বরিশাল স্কোরবোর্ডে জমাা ১০৯ রান।

দেড়শো হওয়ার আগেই আরো দুই উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে বরিশাল বিভাগ। কিন্তু ৭ম উইকেটে জমে যান সোহাগ গাজী এবং আবু সায়েম চৌধুরী ৫৪ রানের পার্টনারশিপ গড়েন।  এ দু’জনের ব্যাটেই বরিশাল ছাড়িয়ে যায় দু’শো। কিন্তু ওই দু’জনের কপাল আশরাফুলের মতোই। কেউই পায়নি হাফ সেঞ্চুরি। একজন ৪৫ ও অন্যজন ৪৬ রান করেন। শেষ পর্যন্ত বরিশাল পায় ২৪১ রান। আবু হায়দার রনি ও রাকিবুল হাসান তিনটি করে উইকেট নেন।

ব্যাটিংয়ে নেমে দিনটা স্বস্তিতেই শেষ করেছে ঢাকা বিভাগ। এক উইকেটে ২৯ রান করেছে তারা, পিছিয়ে আছে ২১২ রানে।

স্কোর : বরিশাল বিভাগ ২৪১ ও ঢাকা মেট্রো ২৯/১

খুলনায় দুর্দান্ত ছিলেন তুষার ইমরান এবং ইমরুল কায়েস, তুষার ৯৯ রানে আউট হয়েছেন, ইমরুল ৯০; দিনশেষে খুলনার সংগ্রহ ৭ উইকেটের বিনিময়ে ৩০৮ রান।  সিলেটের বোলিংয়ে ভালো দিক, ৭ উইকেটই নিয়েছেন পেসাররা। এবাদত হোসেন এবং আবু জায়েদ রাহী দুজনই নিয়েছেন ২টি করে উইকেট, অন্য উইকেটটি নিয়েছেন খালেদ আহমেদ।

স্কোর:  খুলনা বিভাগ ৩০৮/৭

রাজশাহীতে সেঞ্চুরির অপেক্ষায় শাহাদাত হোসেন, অপরাজিত আছেন ৮৮ রানে। চট্টগ্রামের আরো দুই ব্যাটার ইয়াসির আলী রাব্বি এবং মেহেদী পেয়েছেন ফিফটি।৭ উইকেটের বিনিময়ে ২৫৬ রান নিয়ে দিনশেষ করেছে চট্টগ্রাম বিভাগ। রাজশাহীর হয়ে ফরহাদ রেজা এবং আসাদুজ্জামান নিয়েছেন দুটি করে উইকেট, অন্য উইকেটটি নিয়েছেন তৌহিদ হৃদয়।

স্কোর: চট্টগ্রাম বিভাগ ২৫৬/৭

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img