৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

টি-টোয়েন্টিতেও পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশ যুবারা

- Advertisement -

পাকিস্তান যুবাদের কাছে সিরিজের প্রথম টি-টিয়োন্টিতে হেরেছে বাংলাদেশের যুবারা। সিরিজে প্রথম ম্যাচ জিতে ১-০ তে এগিয়ে গেল পাকিস্তান।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান করে টাইগাররা। ব্যাটিংয়ে নেমে জিসান আলমের আক্রমনাত্মক ব্যাটিংয়ে ভালো শুরু পায় বাংলাদেশ। প্রথম উইকেট হারানোর আগে ৯.১ ওভারে স্কোরবোর্ডে তুলে ৭২ রান। ২৬ বলে ৫২ রান করে আউট হন জিসান। কিন্তু অপর ওপেনার মাইনুল ইসলাম তন্ময় ধীরগতির ইনিংস খেলেন। ৩৩ বলে মাত্র ২১ রান করেন তিনি। আহরার আমিন পিয়ান ও আশিকুর রহমানের ক্যামিওতে ১৫৯ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

জবাবে খেলতে নেমে দ্রুত প্রথম উইকেট হারালেও আক্রমনাত্মক ব্যাটিং করেন ওপেনার শামিল হোসাইন। এরমাঝে দুটি ছোট কিন্তু কার্যকর ইনিংস খেলে আউট হন মির্জা সাদ বাইগ ও মুহাম্মাদ তাইফ আরিফ। ৮৯ রানে ৩ উইকেট হারানোর পর ক্রিজে এসে একের পর এক বাউন্ডারি মারতে থাকেন আরাফাত আহমেদ। শামিল ও আরাফাতের ৫৬ রানের জুটিতে জয়ের ভিত পায় পাকিস্তান। আরাফাত আউট হওয়ার আগে করেন ২২ বলে ৭ চার ও ১ ছক্কায় ৪১ রান। শামিল ৪৯ বলে ৭ বাউন্ডারি ও ১ ছক্কায় করেন ৬৭ রান।

এরপর দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়ে সফরকারিরা। ম্যাচের এক পর্যায়ে তাদের হাতে ৪ উইকেট, শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৪ রান। তবে সেই ওভারের প্রথম বলে ৪ মেরে পাকিস্তানের জয় নিশ্চিত করেন আলি আশফান্দ (৬)।

বাংলাদেশের হয়ে ইকবাল হোসেন ইমন নেন ৩টি উইকেট  ও রোহানাত দৌলা বর্ষন নেন ২টি উইকেট। ১টি উইকেট নেন আরিফুল ইসলাম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img