৫ মে ২০২৪, রবিবার

আইপিএল খেলা হচ্ছে না ফাফ ডু প্লেসির?

- Advertisement -

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় অংশ যখন একেবারে সন্নিকটে, তখনই বড় দুঃসংবাদে টালমাটাল চেন্নাই সুপার কিংস শিবির। কুঁচকির ইনজুরিতে পড়েছেন তাদের অন্যতম প্রধান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি। ইনজুরির কারণে আইপিএলের শুরুর কয়েকটি ম্যাচ নাও খেলতে পারেন এই সাউথ আফ্রিকান ব্যাটসম্যান। এমনকি রয়েছে আরো দীর্ঘসময় মাঠের বাইরে থাকার শঙ্কা; সেক্ষেত্রে হয়ত হাতছাড়া হয়ে যাবে টুর্নামেন্টটাই।

চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সেন্ট লুসিয়া কিংসের অধিনায়কত্ব করছিলেন ডু প্লেসি। রোববার বারবাডোজ রয়্যালসের বিপক্ষে ম্যাচের আগে কুঁচকির ইনজুরিতে পড়েন তিনি। তাঁর জায়গায় সে ম্যাচে অধিনায়কত্ব করেন আন্দ্রে ফ্লেচার।

ইনজুরির আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মে ছিলেন ডু প্লেসি

ডু প্লেসির এই ইনজুরিতে সেন্ট লুসিয়া টিম ম্যানেজমেন্টের কপালেও পড়েছে চিন্তার ভাঁজ। ব্যাট হাতে যে দুর্দান্ত ফর্মে ছিলেন সাবেক সাউথ আফ্রিকা জাতীয় দলের অধিনায়ক; ইনজুরিতে পড়ার আগের ম্যাচেও করেছিলেন সেঞ্চুরি। তার অনুপস্থিতিতে বারবাডোজের বিপক্ষে ম্যাচটি ৮ উইকেটে হেরে যায় সেন্ট লুসিয়া। সেমিফাইনালে উঠার জন্য এখন তাদের তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের ফলাফলের দিকে। কোনমতে সেমিফাইনালে উঠে গেলেও সেখানে ফাফের অভাব অনুভূত হবেই।

আইপিএলের অন্যতম ধারাবাহিক পারফর্মার ধরা হয় ডু প্লেসিকে। আইপিএলে ৯১ ম্যাচে ৩৪.৯৬ গড় এবং ১৩১.০৩ স্ট্রাইক রেটে ২৬২২ রান করেছেন তিনি; হাফ সেঞ্চুরি রয়েছে ২০টি। চেন্নাই সুপার কিংসের হয়ে এই মৌসুমেও দূর্দান্ত ফর্মে ছিলেন ডু প্লেসি। স্থগিত হবার আগে ৭ ম্যাচে ৬৪ গড় ও ১৪৫.৪৫ স্ট্রাইক রেটে ৩২০ রান করেছিলেন তিনি।

চেন্নাইয়ের বড় ভরসার নাম ফাফ

ডু প্লেসির র ইনজুরি কতোটা গুরুতর সেটি এখনো জানা যায়নি। তবে আইপিএলের প্রথম কয়েকটা ম্যাচ খুব সম্ভবত তাঁকে পাচ্ছেনা চেন্নাই সুপার কিংস। ইনজুরি বেশি গুরুতর হলে হয়তো খেলতে পারবেননা গোটা টুর্নামেন্টেই। পয়েন্ট টেবিলের ২য় স্থানে থাকা চেন্নাইয়ের শিরোপা-স্বপ্নের জন্য যেটি হবে খুবই বড় একটি আঘাত।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের দ্বিতীয় অংশ শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে। সেইদিনই বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নামবে চেন্নাই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img