২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

আইসিসির ‘মাসসেরা’ ক্রিকেটারের তালিকায় নতুন মুখ

- Advertisement -

আইসিসি প্রকাশ করেছে ফেব্রুয়ারি মাসের সেরার দৌড়ে থাকা ক্রিকেটারদের নাম। গত জানুরারিতে না জিতলেও প্রথমবারের মতো মনোনয়ন পেয়েছিলেন টাইগার পেসার ইবাদত হোসেন। তবে, এবারের তালিকায় নেই কোনো বাংলাদেশি ক্রিকেটারের নাম। পুরুষ ক্যাটাগরিতে সেরার লড়াইয়ে মনোনয়ন পেয়েছেন ভারতের শ্রেয়াস আইয়ার। তাঁর প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন সংযুক্ত আরব আমিরাতের ব্যাটসম্যান ভৃত্য অরবিন্দ ও নেপালের দীপেন্দ্র সিং আইরি।

সাদা বলের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার সাথে দারুণ পারফর্ম করেন শ্রেয়াস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে ম্যাচ জেতানো ৮০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা পুরস্কার জিতে ফেব্রুয়ারি শুরু করেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচেই অপরাজিত হাফ সেঞ্চুরি ছিল ডানহাতি এই ব্যাটসম্যানের। ১৭৪.৩৫ স্ট্রাইক রেটে ২০৪ রান করে হন সিরিজের সেরা খেলোয়াড়।

পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২২ সালের কোয়ালিফায়ার আমিরাতের ১৯ বছর বয়সী ভৃত্য নিজ দেশকে অস্ট্রেলিয়া যাওয়ার টিকিট এনে দিতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। ৫ ম্যাচে ১৫৪.৩৩ স্ট্রাইক রেটে মোট ২৬৭ রান করেন তিনি। এছাড়াও, আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ৬৭ বলে অপরাজিত ৯৭ রানের এক ইনিংস। পরের তিন ম্যাচে এই ডানহাতি  ৪০, ৮৪*, ৪৬ রান করে হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারে গ্রুপ এ-তে নেপাল তৃতীয় হয়ে টুর্নামেন্ট শেষ করেছিল। যাতে অবদান রেখেছিলেন দীপেন্দ্র। ১৫৯ রান তোলার পাশাপাশি নিয়েছেন ৩ উইকেট। ফিলিপাইন্সের বিপক্ষে ৪৭ বলে ৮৩ রানের কারণেই তিনি আইসিসির মাসসেরার তালিকায় মনোনয়ন পেয়েছেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img