৫ মে ২০২৪, রবিবার

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা

- Advertisement -

সিলেটে শুরু হতে যাওয়া বাংলাদেশ বনাম আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক আনুষ্ঠানিকভাবে এই দল ঘোষণা করা হয়। সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার আফগান যুবাদের বিপক্ষে মাঠে নামবে টাইগার যুবারা।

মূল দলের ১৮ জনের সাথে অতিরিক্ত দু’জনসহ মোট ২০ জনের নাম ঘোষণা করেছে বিসিবি। দলের অধিনায়ক হিসেবে আছেন মেহরাব হাসান ও সহ-অধিনায়ক আইচ মোল্লাহ। ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য প্রান্তিক নওরোজ নাবিলও এই দলের সদস্য।

আফগানিস্তানের বিপক্ষে টাইগার যুবাদের দল

 

পাঁচটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলতে আফগানিস্তান যুবদলের বাংলাদেশে আসার কথা ছিল আগস্টের শেষদিকে। তবে আফগানিস্তানের তৎকালীন অস্থিতিশীল পরিস্থিতির কারণে সে সফর পিছিয়ে যায়। অবশেষে শঙ্কা কাটিয়ে গত ৪ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখে আফগানরা। সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। মাঠে খেলা গড়ানোর আগেই অবশ্য আফগান শিবিরে হানা দিয়েছিল করোনা। সিলেটে কোয়ারেন্টাইন চলাকালীন করোনা পরীক্ষায় ‘পজিটিভ’ এসেছিল তিনজন আফগান যুব ক্রিকেটারের। তাদের রাখা হয়েছিল আইসোলেশনে। এই সিরিজ দিয়ে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলও দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাঠে নামতে যাচ্ছে।

আফগান অনূর্ধ্ব-১৯ দল

১০ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হবে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ১২, ১৪, ১৭ এবং ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বাকি চারটি ওয়ানডে। এরপর ২ দিন বিরতি নিয়ে একটি চারদিনের ম্যাচে মাঠে নামবে দুই দল; ২২-২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজ শেষে ২৬ সেপ্টেম্বর ঢাকায় ফিরে ২৭ সেপ্টেম্বর দেশে ফেরার উদ্দেশ্যে প্লেনে চড়বে সফরকারীরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: মেহরাব হাসান (অধিনায়ক), আইচ মোল্লাহ (সহ-অধিনায়ক), মফিজুল ইসলাম রবিন, ইফতেখার হোসেন ইফতি, মোঃ প্রান্তিক নওরোজ নাবিল, মোঃ খালিদ হাসান, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজীবুল ইসলাম, আরিফুল ইসলাম, মাকসুদুর রহমান, মোঃ মুশফিক হাসান, রিপন মন্ডল, মোঃ আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, নাইমুর রহমান নয়ন, মোঃ আশরাফুল ইসলাম সিয়াম, শামসুল ইসলাম ইপন, মোঃ গোলাম কিবরিয়া।

স্ট্যান্ডবাই: আরিফ আহমেদ অনিক, শাহরিয়ার আলম মাহিন।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img