৪ মে ২০২৪, শনিবার

“আমাদের কাছে খুব বেশি প্রত্যাশা করবেন না”

- Advertisement -

রীতিমতো ইতিহাস গড়ে মাউন্ট মঙ্গানুই টেস্ট জয় করেছে টাইগাররা। সকলের চোখে-মুখে যখন অঢেল তৃপ্তি উপচে পড়ছে, তখনও অধিনায়ক মুমিনুল হক বেশ শান্ত, ধীরস্থির। এই টেস্ট জয় বাংলাদেশের জন্য বিশাল প্রাপ্তি হলেও, আনন্দের জোয়ারে গা ভাসিয়ে দিতে নারাজ এই দলপতি। মুমিনুলের ভয়, অতিরিক্ত প্রত্যাশার চাপে না আবার ‘হিতে বিপরীত’ ঘটে যায় পরের টেস্টে। দর্শকদের কাছে তাঁর একটাই চাওয়া, টাইগারদের কাছে মাত্রাতিরিক্ত প্রত্যাশা না করা।

“আপনাদের এক্সপেক্টেশন হয়ত বেড়ে যেতে পারে যে, পরের টেস্ট ম্যাচও জিতবো। আমার মনে হয়, এতো বেশি এক্সপেক্ট না করাই ভালো। এটাও আশা করবেন না যে, আমরা এক দুই বছরে চার-পাঁচ নম্বর দল হয়ে যাবো”- বলছিলেন মুমিনুল    

এর আগে, কিউইদের ঘরের মাঠে লেখা ছিলো টাইগারদের ব্যর্থতার গল্প। একের পর এক হার দেখতে দেখতেই হয়তো এই টেস্টে বাংলাদেশের কাছে তেমন কোনো প্রত্যাশাই ছিলো না বাংলার দর্শকদের। মুমিনুলের মতে, চাপমুক্ত থেকে খেলতে পারাটাই ছিলো বাংলাদেশের সাফল্যের অন্যতম কারণ, “এটা আমাদের অনেক সাহায্য করেছে। সবচেয়ে ভালো ছিলো, যখন আমাদের প্রতি কোনো এক্সপেক্টেশনই ছিলো না আপনাদের। আল্লাহর কাছে শুকরিয়া যে, আপনারা বেশি এক্সপেক্টেশন করেননি আমার বা আমাদের কাছে।”  

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img