২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

আমাদের জেনারেশনটা অনেক লাকি যে সোশ্যাল মিডিয়া ছিল না: মাশরাফী

- Advertisement -

সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটারদের বিভিন্নভাবে মানহানি করা বর্তমান সময়ে এক প্রকার নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে, যা প্রভাব ফেলছে ক্রিকেটারদের পারফর্ম্যান্সে। এমনটাই মনে করেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। এক প্রেস কনফারেন্সে তিনি বলেন,

“আমাদের সময় যদি সোশ্যাল মিডিয়া থাকতো তাহলে তামিম হয়ত তামিম হতে পারত না। আমি মনে করি আমাদের জেনারেশনটা অনেক লাকি যে তখন সোশ্যাল মিডিয়া ছিল না। এখন যারা সোশ্যাল মিডিয়া থেকে দূরে আছে এবং মেন্টালি স্ট্রং তারাই ভালো করছে”   

একটা সময় ছিল যখন ব্যাটার লিটন দাসকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্টের মাধ্যমে বুলিং করা হতো। টাইগারদের অধিনায়ক থাকা অবস্থায় সেই সময়ে লিটনের উপর আস্থা রেখেছিলেন ম্যাশ।

“আজকে লিটনকে সবাই বাহবা দিচ্ছে। কিন্তু শুরুর দিকে এর থেকেও জঘন্য অবস্থায় ছিল সোশ্যাল মিডিয়ায় ট্রলিংয়ের দিক থেকে। আজ লিটন সেটেল হয়েছে। আমি যখন অধিনায়ক ছিলাম তখন মনেপ্রাণে বিশ্বাস করতাম যে লিটনের ব্যেসিক আছে। সিনিওর ক্রিকেটাররা অবসর নিলেও লিটন তার জায়গা ধরে রাখতে পারবে”– সাংবাদিকদের মাশরাফি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে খেলোয়াড়দের বুলিং করা প্রসঙ্গে কথা বলতে গিয়ে বর্তমান সময়ের বাংলাদেশ দলের আরেক ব্যাটার নাজমুল হাসান শান্তর উদাহরণ টেন ধরেন ম্যাশ। তবে বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক মনে করেন শান্তও লিটনের মতো আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করবেন।

ম্যাশ বলেন,“আপনি যদি বিশ্বকাপ দেখেন শান্ত কিন্তু প্রায় ২০০ এর মতো রান করেছে। অথচ সে কিন্তু বলতে গেলে আমাদের সবার এগেইন্সটেই খেলেছে। কিন্তু আমার বিশ্বাস সেও লিটনের মতো নিজেকে প্রতিষ্ঠিত করবে” 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img