৬ মে ২০২৪, সোমবার

এবার টেস্ট খেলায় মুস্তাফিজের বাধা ‘আইপিএলের ক্লান্তি’!

- Advertisement -

লাল বলের ক্রিকেটে না খেলার জন্য মুস্তাফিজুর রহমানের যেন অজুহাতের কোনো শেষ নেই! কখনো জৈবসুরক্ষা বলয়ে থাকতে না চাওয়া, আবার কখনো আইপিএলে খেলার প্রতি অধিক আগ্রহ প্রকাশ। বিসিবি থেকেও কখনো তাঁর ইচ্ছার বিরুদ্ধে জোর করেনি। এমনকি, তাঁকে রাখা হয়নি লাল বলের ফর্ম্যাটের কেন্দ্রীয় চুক্তিতেও।

তবে, এবারের পরিস্থিতি কিছুটা আলাদা। বাংলাদেশ টেস্ট দলের নিয়মিত দুই পেসার তাসকিন আহমেদ তো আগেই ছিটকে গেছেন। সম্প্রতি শরীফুল ইসলাম ইনজুরির কারণে থাকছেন না শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে।এমনকি দুজনের খেলাই অনিশ্চিত আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেও। সুতরাং, ঢাকা টেস্টে এবং আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে পেসারের অভাব পূরণ করতেই মুস্তাফিজকে এবার টেস্ট দলে চেয়েছে বিসিবি, ৭২ ঘণ্টার মধ্যে সিদ্ধান্তও জানাতে হবে ‘দ্য-ফিজকে’।

শেষবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন মুস্তাফিজ; সেটাও ১ বছর আগে!

তবুও দলের এমন জরুরী পরিস্থিতিতেও টেস্ট খেলার প্রতি আগ্রহ দেখাচ্ছেন না মুস্তাফিজ। শনিবার বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের কথায় অন্তত তারই প্রমাণ মেলে। মুস্তাফিজ নাকি এখনই টেস্টে ফিরতে চান না, আইপিএল শেষে কিছুদিন বিশ্রাম নিতে নিতে চান। এ প্রসঙ্গে তিনি বলেন,

“তাকে আমরা জানিয়েছি, আমাদের তাকে দরকার। যেহেতু আমাদের দুজন মূল পেসার নেই, সে থাকলে ভালো হয়। সে বলছে, যেহেতু সে অনেক দিন এই সংস্করণে নেই; তাই তার জন্য এখনই টেস্ট খেলা কঠিন। আর আপনারা কালকের মধ্যে এ ব্যাপারে একটা সিদ্ধান্ত জানতে পারবেন।”  

তিনি আরো জানান, “তার যুক্তি হলো, সে আইপিএলে আছে দুই মাস ধরে। সে বলেছে, লম্বা একটা সময় চলে যাচ্ছে। ফিজিক্যালি সে হয়তো বলতে পারে ফিট না। যাই হোক, আমরা বলেছি তুমি আসো, দেখা যাক কী করা যায়।”  

আইপিএলে দিল্লির হয়ে খেলছেন মুস্তাফিজ

যদিও আইপিএলে তেমন সুযোগই পাচ্ছেন না মুস্তাফিজ, বলতে গেলে ডাগ আউটে বসেই নিজ দল দিল্লি ক্যাপিটালসের খেলা দেখতে হচ্ছে বাঁহাতি এই টাইগার পেসারকে। তাঁর দল এখনো প্লে-অফ নিশ্চিত করতে পারেনি। আজ মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে জিতলে তবেই তাদের প্লে-অফ নিশ্চিত হবে। তবে, প্লে-অফে উঠলেও মুস্তাফিজ আর একাদশে সুযোগ পাবেন কিনা সেটাও বড় প্রশ্ন।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img