৫ মে ২০২৪, রবিবার

কিউইদের উড়ন্ত শুরুর পর শরিফুলের জোড়া আঘাত

- Advertisement -

সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেছিল নিউজিল্যান্ড। অর্ধশতাধিক রানের জুটি গড়ে ফেলেছিলেন দুই ওপেনার ফিন অ্যালেন ও রচিন রবীন্দ্র। তবে টাইগার পেসার শরিফুল ইসলামের এক ওভারে জোড়া আঘাতের পর ভালোভাবে ম্যাচে ফিরে এসেছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

প্রথম ওভারটি দেখেশুনে কাটানোর পর দ্বিতীয় ওভার থেকেই ঝড় শুরু করে কিউই ওপেনিং জুটি।  প্রথম বলেই নাসুম আহমেদের বলে রচিন রবীন্দ্রর ক্যাচ মিস করেন শামীম হোসেন। ফিন অ্যালেনের মারা পরপর দুই বলে একটি চার ও একটি ছক্কাসহ ওই ওভারে আসে ১২ রান। ৪র্থ ওভারে শরিফুল ইসলামকে আরো দুটি চার ও ডিপ মিডউইকেট দিয়ে একটি বিশাল ছক্কা মারেন অ্যালেন। রবীন্দ্রর ব্যাটের কানা দিয়ে  আসে আরো একটি চার। রানের বন্যা যেন ছুটছিল কিউই ওপেনারদের ব্যাটে। মাত্র ৫.১ ওভারে পঞ্চাশ স্পর্শ করে নিউজিল্যান্ড।

উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার

কিন্তু ওই ওভারের ৪র্থ ও ৬ষ্ঠ বলে যথাক্রমে রবীন্দ্র ও অ্যালেনকে ফিরিয়ে পাল্টা হুঙ্কার দেন সিরিজে এই প্রথম ম্যাচ খেলতে নামা শরিফুল। ২৪ বলে ৪১ রান করে আউট হয়েছেন অ্যালেন, রবীন্দ্র করেছেন ১২ বলে ১৭ রান। নবম ওভারে আফিফ হোসেনের দারুণ ডেলিভারিতে কট বিহাইন্ড হয়ে ফিরে যান উইল ইয়ং। নাসুম এক ওভার পরই আউট করেন এই সিরিজে তার প্রিয় শিকার কলিন ডি গ্র্যান্ডহোমকে। এই মূহুর্তে উইকেটে আছেন অধিনায়ক টম লাথাম ও হেনরি নিকোলস।

জোড়া আঘাতে ওপেনারদের ফেরান শরিফুল

বাংলাদেশ দল নেমেছিল চার পরিবর্তন নিয়ে- সাকিব আল হাসান, শেখ মাহেদি হাসান, সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমানের বদলে একাদশে সুযোগ পেয়েছিলেন সৌম্য সরকার, শামীম হোসেন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

পাঁচ ম্যাচ সিরিজের এক ম্যাচ হাতে রেখেই ৩-১ এ সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img