১৭ মে ২০২৪, শুক্রবার

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের সব ম্যাচ লাহোরে!

- Advertisement -

২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সম্ভাব্য আয়োজক পাকিস্তান এক সপ্তাহ আগেই আইসিসিকে লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডি-এই তিন ভেন্যুতে ম্যাচ আয়োজনের আবেদন জানিয়েছিল। শুধু তাই নয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’-এর তথ্য অনুযায়ী, এবার ভারতের সব ম্যাচ লাহোরে আয়োজন করার প্রস্তাবও পাঠানো হয়েছে।

মূলত, ভারতের সাথে রাজনৈতিক বৈরিতা এবং ভ্রমণজনিত নিরাপত্তা ইস্যু থাকায় লাহোরকেই রোহিত-কোহলিদের ম্যাচের ভেন্যু হিসেবে আদর্শ মনে করছে পিসিবি। লাহোরের কাছেই ভারত-পাকিস্তানের ওয়াগাহ সীমান্ত থাকায় দুই দেশের মধ্যে খেলোয়াড় এবং ভারতীয় দর্শকদের যাওয়া-আসার সুবিধার কথা মাথায় রেখেছে আয়োজক দেশটি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভির আশা, দুই সপ্তাহের এই টুর্নামেন্টে আট দলই তাদের দেশে খেলতে আসবে।

যদিও ২০০৮ এশিয়া কাপের পর ভারত দল কখনোই পাকিস্তানে খেলতে যায়নি। এমনকি, গেল বছর কেবল মাত্র পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা থাকলেও বিসিসিআইয়ের আপত্তিতে হাইব্রিড মডেলে শ্রীলঙ্কার সাথে টুর্নামেন্ট আয়োজন করতে বাধ্য হয়েছিল পিসিবি। ভারত সব ম্যাচ খেলেছিল শ্রীলঙ্কার মাঠে।

সবশেষ ১৯৯৬ সালে আইসিসির ইভেন্ট আয়োজন করেছিল পাকিস্তান। সেবার ভারত এবং শ্রীলঙ্কার সাথে যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করেছিল পাকিস্তান। এরপর রাজনৈতিক এবং নিরাপত্তা ইস্যুতে সে দেশে আর কোনো আইসিসি ইভেন্ট অনুষ্ঠিত হয়নি। যদিও ২০০৮ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিও পাকিস্তানে হওয়ার কথা ছিল, তবে নিরাপত্তাজনিত কারণে তা এক বছর পিছিয়ে সাউথ আফ্রিকায় আয়োজন করা হয়।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img