১৫ মে ২০২৪, বুধবার

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আইসিসিকে পাকিস্তানের ‘তিন’ ভেন্যু প্রস্তাব

- Advertisement -

২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ পর্যন্ত পাকিস্তানে আয়োজন করা হবে কি না, তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত জানা যায়নি। তবে নিজেদের মাটিতে টুর্নামেন্ট আয়োজন করতে এরই মধ্যে আইসিসিকে তিন ভেন্যুর প্রস্তাব জানিয়ে চিঠি পাঠিয়েছে পাকিস্তান। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’-এর তথ্য অনুযায়ী, লাহোর, করাচি এবং রাওয়ালপিন্ডিতে ম্যাচ আয়োজন করতে চায় পিসিবি।

“চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আমরা ম্যাচের শিডিউল আইসিসিকে পাঠিয়ে দিয়েছি। তাদের নিরাপত্তা পর্যবেক্ষক দল এখানে এসেছিল এবং আমাদের মধ্যে একটা দারুণ মিটিং হয়েছে। তারা সবকিছু দেখে গেছে, আমরাও আমাদের স্টেডিয়ামগুলোর অবস্থা জানিয়েছি। আইসিসির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। চেষ্টা করছি, পাকিস্তানেই যেন একটা ভালো টুর্নামেন্ট আয়োজন করতে পারি”-লাহোরের এক প্রেস কনফারেন্সে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি  

আট দলের অংশগ্রহণে আট বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফির নবম আসর চালু করতে যাচ্ছে আইসিসি। যদিও এখনও আসর শুরুর তারিখ নির্ধারণ করা হয়নি। শেষবার ২০১৭ সালে ইংল্যান্ড এবং ওয়েলসে আয়োজিত চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান। সে ধারাবাহিকতায় চ্যাম্পিয়ন দল হিসেবে ২০২৫ সালের টুর্নামেন্টটির আয়োজক পাকিস্তান। তবে ভারতের সাথে রাজনৈতিক বৈরিতা থাকায় বাবর-রিজওয়ানদের দেশে আইসিসির ইভেন্টটি আয়োজন করা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। এর আগে গেল বছরই কেবল মাত্র পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা থাকলেও বিসিসিআইয়ের আপত্তিতে হাইব্রিড মডেলে শ্রীলঙ্কার সাথে টুর্নামেন্ট আয়োজন করতে বাধ্য হয়েছিল পিসিবি।

সবশেষ ১৯৯৬ সালে আইসিসির ইভেন্ট আয়োজন করেছিল পাকিস্তান। সেবার ভারত এবং শ্রীলঙ্কার সাথে যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করেছিল টিম ‘মেন ইন গ্রিন’। এরপর রাজনৈতিক এবং নিরাপত্তা ইস্যুতে পাকিস্তানে আর কোনো আইসিসি ইভেন্ট হয়নি। যদিও ২০০৮ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিও পাকিস্তানে হওয়ার কথা ছিল, তবে নিরাপত্তাজনিত কারণে তা এক বছর পিছিয়ে সাউথ আফ্রিকায় আয়োজন করা হয়।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img