২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

তিনে শ্রীলঙ্কা, আটে নিউজিল্যান্ড

- Advertisement -

গলে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে পাকিস্তানকে ২৪৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে সমতা এনে সিরিজ শেষ করলো স্বাগতিক শ্রীলঙ্কা। ৫০৮ রানের টার্গেটে জয়ের জন্য শেষ দিন সফরকারীদের প্রয়োজন ছিলো ৪১৯ রান। লঙ্কানদের দরকার ছিলো ৯ উইকেট।

ক্যাপ্টেন বাবর আজমের ৮১ আর ওপেনার ইমাম উল হকের ৪৯ রান ব্যতীত আর কোনো ব্যাটারই বড় রান করতে পারেননি। প্রভাত জয়সুরিয়া আর রমেশ মেন্ডিসে ঘূর্ণিতে ২৬১ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। জয়সুরিয়া নেন পাঁচটি উইকেট আর মেন্ডিস চারটি।

ম্যাথিউস খেলেছেন ১০০তম টেস্ট

এই জয়ে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তিনে উঠে এসেছে শ্রীলঙ্কা। এই প্রতিযোগিতায় এখন পর্যন্ত দেশটির পয়েন্ট ৬৪। যেটা মোট পয়েন্টের ৫৩.৩৩ শতাংশ। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের হিসেব হয়ে থাকে কত শতাংশ পয়েন্ট অর্জন করতে পেরেছে একটি দল তার ক্রমানুযায়ী।

যেখানে প্রায় সাড়ে ৭১ শতাংশ পয়েন্ট নিজেদের করে একে আছে সাউথ আফ্রিকা, দুইয়ে থাকা অজিরা নিজেদের খেলা ম্যাচ গুলোতে ৭০ শতাংশ পয়েন্ট নিজেদের করে নিতে পেরেছে। এদিন শ্রীলঙ্কা পেছেন ফেলেছে ভারত-পাকিস্তানের মতো দল গুলোকে।

তিন ভাগের দুই ভাগ পয়েন্ট হারিয়ে টেবিলের সাতে ইংলিশরা। চার ভাগ এক ভাগ পয়েন্ট নিয়ে আটে কিউইরা। ১০ ম্যাচে এক জয় আর এক ড্র নিয়ে নয়ে থাকা টাইগারদের দখলে মাত্র ১৩.৩৩ শতাংশ পয়েন্ট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img