৪ মে ২০২৪, শনিবার

দীর্ঘক্ষণ ব্যাট করাই মুমিনুলদের বড় চ্যালেঞ্জ!

- Advertisement -

“প্র্যাকটিস মেক্স এ ম্যান পারফেক্ট”-অনুশীলন একজন মানুষকে নিখুঁত করে তোলে…   

তাই তো সাউথ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজ নিয়ে বাংলাদেশ ওয়ানডে দল যখন তোড়জোড় চালাচ্ছে, তখন কেপটাউনের গ্যারি কার্স্টেন একাডেমিতে নিরিবিলিতে অনুশীলনে ঘাম ঝরাচ্ছে টাইগার টেস্ট দল। এই টেস্ট সিরিজ নিয়ে কোনো উচ্চাকাঙ্ক্ষা না থাকলেও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে বদ্ধপরিকর টাইগাররা। সে কথা মাথায় রেখেই দীর্ঘক্ষণ নেটে অনুশীলন করছেন বাংলার টেস্ট অধিনায়ক, লক্ষ্য দীর্ঘ সেশন ব্যাট করতে পারার সক্ষমতা বাড়িয়ে নেয়া।

“আমরা যদি দক্ষিণ আফ্রিকায় ভাল করতে চাই, তবে আমাদের দীর্ঘ সেশনের জন্য ব্যাট করতে হবে। এটিই আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে। কারণ আমরা কীভাবে রান করছি এবং আমরা ছয় থেকে সাতটি সেশন খেলতে পারছি কিনা তার উপর অনেক কিছু নির্ভর করবে”-বলছিলেন মুমিনুল 

ব্যাটিং কোচ সিডন্সের সাথে টাইগার টেস্ট দল

সাউথ আফ্রিকায় আসার আগে অধিনায়ক মুমিনুল হকসহ টেস্ট ইউনিটের বেশিরভাগ ক্রিকেটারই বগুড়ায় ‘বাংলাদেশ টাইগার্স’ দল হিসেবে কন্ডিশনিং ক্যাম্প করে এসেছে। সাউথ আফ্রিকা এবং বগুড়ার উইকেটের মধ্যে ব্যাপক পার্থক্য থাকলেও টানা অনুশীলনের মধ্যে থাকাটাকে বাড়তি পাওয়া হিসেবেই দেখছেন মুমিনুল। এ প্রসঙ্গে তিনি বলেন, “দক্ষিণ আফ্রিকা এবং বগুড়ার কন্ডিশন এক হবে না। কিন্তু তারপরও আমাদের ভালো খেলতে যা যা করা সম্ভব সেটাই করছি।” 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img