১৭ মে ২০২৪, শুক্রবার

“বিশ্বকাপ না খেলতে পারাটা সবসময়ই বেদনার”

- Advertisement -

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরে জিম্বাবুয়ে হারিয়েছিল সেই আসরেরই ফাইনালিস্ট পাকিস্তানকে। সেই দলটিই এবার নেই বিশ্বকাপে। অথচ বিশ দলের বিশ্বকাপে আছে নামিবিয়া, উগান্ডার মতো দলও। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি তাই যখন বাংলাদেশের জন্য বিশ্বকাপের প্রস্তুতি অংশ, জিম্বাবুয়ের কাছে সাধারণ একটি দ্বিপাক্ষিক। বিশ্বকাপের মৌসুমে জিম্বাবিয়ানদের জন্য তাহলে মোটিভেশন আসলে কী?

সংবাদ সম্মেলনে এসে অধিনায়ক সিকান্দার রাজা বললেন, জিম্বাবুয়ে খেলছে তাদের ইতিহাস আর ঐতিহ্য রক্ষার জন্য। তাঁর কাজ জিম্বাবুয়েকে আগলে রাখা।

“ক্রিকেট খেলতে আমার আসলে মোটিভেশনের দরকার হয় না। আমরা আমাদের দেশের জন্য জন্য খেলব। দেশের মানুষের জন্য খেলব। আমার পরিবার দেশ আমার দেশের ক্রিকেটের ভবিষ্যতই আমার মোটিভেশন”-বলছিলেন রাজা

দেশের স্বার্থে যতই মোটিভেট হয়ে জিম্বাবুয়ে খেলতে নামুক না কেন, দিন শেষে জিম্বাবুয়ে উগান্ডার বিপক্ষে বিশ্বকাপের মূলপর্বে না খেলতে পারার সেই কষ্ট এখনও তাদের পোড়ায় বলেই জানালেন রাজা, “বিশ্বকাপ না খেলতে পারাটা সবসময়ই বেদনার। আবারও বলি বিশ্বকাপে না যেতে পারাটা আসলে সবসময়ই বেদনার। আমরা যখন দল হয়ে খেলেছি তখনই ভালো কিছু হয়েছে। হ্যাঁ মাঝেমধ্যে আমরা হেরেছি তবে আমার ভালো স্মৃতিও কিন্তু কম না” 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img