১৭ মে ২০২৪, শুক্রবার

“বিশ্বকাপ প্রস্তুতির জন্য সিরিজে পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন হবে না”

- Advertisement -

শুক্রবার চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হতে যাচ্ছে। অনেকেই ভাবতে পারে, শক্তিমত্তায় অনেকটা পিছিয়ে থাকায় জিম্বাবিয়ানদের হালকাভাবে নিতে পারে টাইগাররা, কিংবা বিশ্বকাপের চূড়ান্ত দল গোছানোর জন্য হতে পারে নানা পরীক্ষা-নিরীক্ষাও। তবে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মলনে এসে টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত শোনালেন ভিন্ন কথা। প্রতিপক্ষ জিম্বাবুয়ে হলেও মোটেও আটঘাঁট বেধেই খেলতে নামবে বাংলাদেশ। করবে না অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষাও।

“প্রথমত অধিনায়ক হিসেবে এই সিরিজটা জিততে চাই। এটাই প্রথম লক্ষ্য। আর প্রস্তুতি তো অবশ্যই, ওটা আমাদের মাথায় থাকবে। প্রস্তুতি নিতে গিয়ে যে আমরা খেলাটা হালকাভাবে দেখব কিংবা অনেক পরীক্ষা-নিরীক্ষা করব, তা–ও নয়। পরীক্ষা–নিরীক্ষার প্রয়োজন হবে না। এ কারণে যে ১৫টা প্লেয়ার এখানে আছে, সবার এই দলকে হারানোর সামর্থ্য আছে। প্রস্তুতি বলব না। আমি বলব, সুন্দর প্রস্তুতি এবং কোন কোন জায়গায় ভালো প্রস্তুতি নিয়ে যেন আমরা বিশ্বকাপে যেতে পারি”-জানিয়েছেন শান্ত

শান্ত সাফ জানিয়েছেন টি-টোয়েন্টিতে বড় কিংবা ছোট দল বলে কিছুই হয় না। নিজেদের দিনে যেকোনো দলই করে ফেলতে পারে অবিশ্বাস্য কিছু। তাই জিম্বাবুয়ের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলেই বিশ্বাস করেন শান্ত। এ প্রসঙ্গে তিনি বলেন, “টি-টোয়েন্টিতে বড় দল, ছোট দল নেই। আপনি যেটা বললেন, জিম্বাবুয়ে উগান্ডার কাছে হেরে গেছে। এই জিম্বাবুয়ে কিন্তু কিছুদিন আগে শ্রীলঙ্কাকে হারিয়েছে। ওই রকম চিন্তা করলে খুব বেশি পার্থক্য মনে হয় না। এখানে ম্যাচটা আমরা কীভাবে খেলছি, কীভাবে প্রস্তুত হচ্ছি, নিজেদের আত্মবিশ্বাস কীভাবে গড়ে তুলছি। এতটুকু বলতে পারি, সিরিজটা এত সহজ হবে না। অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজই হবে। কারণ, তারাও অনেক ভালো দল।” 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img