৫ মে ২০২৪, রবিবার

মহামারীর কারণে প্রস্তুতিতে ভাটা পড়েনি: মেহরাব

- Advertisement -

দীর্ঘ অপেক্ষার পর শুক্রবার মাঠে নামছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। আফগান যুবাদের সাথে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই সফরে আছে একটা চার দিনের ম্যাচ। করোনা মহামারির কারণে বিশ্ব জুড়েই অনুর্ধ্ব ১৯ ক্রিকেট দলগুলোর নিয়মিত সফরগুলো ছিলো বন্ধ। এই সিরিজ নিয়েও ছিলো শঙ্কা। আফগানিস্তানের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিতিশীলতা চিন্তার ভাঁজ ফেলেছিলো আফগান ক্রিকেট বোর্ডে। শেষ পর্যন্ত পাকিস্তান হয়ে বিশেষ রাস্তায় বাংলাদেশে এসে পৌঁছেছে আফগান যুবারা।

আকবর-শরিফুলদের উত্তরসূরী হিসেবে মেহরাব-প্রান্তিকরা লাল সবুজের জার্সি গায়ে জড়িয়ে মাঠে নামার সুযোগই পাচ্ছেন এই প্রথমবার।

ম্যাচের আগেরদিন পৃথক দু’টি ভিডিও বার্তায় নিজ নিজ দলের মুখপাত্র হয়ে কথা বলেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহরাব হাসান ও আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ইজাজ আহমেদ। জুনিয়র টাইগারদের অধিনায়ক বলেছেন মহামারীর কারণে দীর্ঘ বিরতি বাধা হয়ে দাঁড়ায়নি তাদের প্রস্তুতিতে; আ ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে জিততে চান সিরিজ।

“মহামারীর কারণে আমরা খুব বেশি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার সুযোগ পাইনি। তবে আমরা বেশ কিছু ক্যাম্প করেছি এবং নিজেদের মধ্যে অনেক প্র্যাকটিস ম্যাচ খেলে নিজেদের প্রস্তুত করেছি। আফগানিস্তান সিরিজে ভালো কিছুই করবো আশাকরি। ঘরের মাঠের পুরো সুবিধাটা আমরা কাজে লাগাতে চেষ্টা করবো। আশাকরি ভালো একটা সিরিজ হবে”- বলেছেন টাইগার অধিনায়ক।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

 

আফগান যুবা অধিনায়ক ইজাজ আহমেদ দুই দেশের বোর্ডের প্রতি জ্ঞাপন করেছেন কৃতজ্ঞতা; আরো জানিয়েছেন এই সিরিজকে আফগানরা দেখছেন তাদের যুব এশিয়া কাপ ও যুব বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে। “প্রথমেই আফগানিস্তান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ এই সিরিজ আয়োজনের জন্য। বাংলাদেশে খেলতে আসতে পেরে আমরা খুবই খুশি। আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। এই সিরিজ আমাদের এশিয়া কাপ ও বিশ্বকাপ প্রস্তুতিতে কাজে লাগবে”- বলেছেন ইজাজ।

আফগান যুব অধিনায়ক ইজাজ আহমেদ

শুক্রবার প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হবে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ১২, ১৪, ১৭ এবং ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বাকি চারটি ওয়ানডে। এরপর ২ দিন বিরতি নিয়ে একটি চারদিনের ম্যাচে মাঠে নামবে দুই দল; ২২-২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img