৫ মে ২০২৪, রবিবার

মুখ খুললেন ঋদ্ধিমান, ভারতীয় ক্রিকেটে নতুন বিতর্ক

- Advertisement -

মাঠের ক্রিকেটে সময়টা যেমনই যাক মাঠের বাইরে সময়টা একেবারেই ভালো যাচ্ছেনা টিম ইন্ডিয়ার। একের পর এক বিতর্ক যেন পিছুই ছাড়ছেনা তাদের। ভিরাট কোহলির অধিনায়কত্ব কেড়ে দেওয়া এবং এই ইস্যুতে বোর্ডের অবস্থান, টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ পড়া, লম্বা সময় ধরে অফ ফর্মে থাকা অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারাকে একটানা খেলানো। এবার এর সাথে যুক্ত হলো ঋদ্ধিমান সাহা ইস্যু!

শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজের জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ভারত। দলে নেই ঋদ্ধিমান সাহা। দলে না থাকা নিয়ে এবার বোমা ফাটালেন এই উইকেটকিপার ব্যাটার। দলে না থাকায় যেমন হতাশ হয়েছেন, তেমনি হতাশ হয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলীর দেওয়া কথা না রাখায়।

“নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চলাকালীন সৌরভ আমাকে বলেছেন তিনি যতদিন দায়িত্বে আছেন ততদিন আমি আমার জায়গা হারাব না”-বলছিলেন ঋদ্ধিমান    

শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজে টেস্ট দলে জায়গা হলোনা ঋদ্ধিমান সাহার

তবে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর কোচ রাহুল দ্রাবিড়ের সাথে কথা বলেই বুঝতে পেরেছিলেন নিজের জায়গা হারাতে যাচ্ছেন তিনি। ঋদ্ধিমানকে দ্রাবিড় জানান, “আমি জানিনা তোমাকে এটা কিভাবে বলবো, টিম ম্যানেজম্যান্ট উইকেটকিপার হিসেবে নতুন মুখ চায়। উইকেট কিপার হিসেবে তুমি প্রথম পছন্দ নও। নির্বাচকরা নতুন কাউকে তৈরি করতে চায়। শ্রীলঙ্কা সিরিজে দলে ডাক না পেলে আঘাত পেওনা।” 

তবে চিফ সিলেক্টর চেতন শর্মা পরিষ্কার জানিয়ে দিয়েছেন ঘরোয়া ক্রিকেটে ভালো খেললেও আর সুযোগ নেই ঋদ্ধিমানের। কারণটা তাঁর বয়স। তবে চিফ সিলেক্টরের কথা একেবারেই পছন্দ হয়নি বাংলার এই উইকেটকিপারের। চেতনের মতে,“তোমার বয়সের কারণে তোমাকে আর কখনোই বিবেচনা করা হবেনা, তুমি চাইলে অন্য কোন ডিসিশন নিতে পার।” 

ভারতের হয়ে ৪০টি টেস্ট এবং ৯টি ওয়ানডে খেলেছেন ৩৭ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটার। টেস্টে ৬ ফিফটি আর ৩ সেঞ্চুরিতে ২৯.৪১ গড়ে রান করেছেন ১৩৫৩। এছাড়াও, প্রথম শ্রেণীর ক্রিকেটে তাঁর আছে প্রায় সাড়ে ছয় হাজার রান।      

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img