১ মে ২০২৪, বুধবার

রিয়ালের কাছে হারে অনুশোচনা নেই গার্দিওলার

- Advertisement -

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদকে হারাতে পারেনি ম্যানচেস্টার সিটি। নির্দিষ্ট সময় পর্যন্ত ১-১ ব্যবধানে সমতায় থাকার পর ট্রাইবেকারে ৪-৩ গোলে লস ব্লাঙ্কোসদের কাছে হেরেছে সিটিজেনরা। বর্তমান চ্যাম্পিয়নরা রিয়ালকে হারাতে না পারলেই অনুশোচনায় ভুগছেন না সিটি বস পেপ গার্দিওলা। টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হওয়া মাতেও কোভাসিচ ও বেনার্দো সিলভার পাশে দাড়িয়েছেন তিনি।

পুরো ম্যাচ জুড়ে আধিপত্য বিস্তার করে খেলেছে সিটি। রিয়ালের অর্ধেই ম্যাচের প্রায় পুরোটা সময় হয়েছে খেলা। সিটি যেখানে লস ব্লাঙ্কোসদের পোস্ট অন টার্গেটে ৯টি শট নিয়েছে, সেখানে রিয়াল সিটির পোস্ট বরাবর ৮টি শট নিতে পেরেছে। যার মধ্যে লক্ষ্যে রাখতে পেরেছিল মাত্র ৩টি।

রিয়ালের কাছে হারের পর গার্দিওলা বলেছেন, “আমরা যা করেছি, তা নিয়ে কোনো অনুশোচনা নেই। সব সময় বেশি বেশি সুযোগ তৈরির চেষ্টা করেছি। কারণ, এভাবে জেতা যায় বলে বিশ্বাস করি এবং আমরা সব রকম চেষ্টাই করেছি। প্রতিটি বিভাগেই আমরা দারুণ খেলেছি কিন্তু দুর্ভাগ্যবশত জিততে পারিনি”

পুরো ম্যাচজুড়ে দারুণ খেললেও ট্রাইবেকারে গোল করতে ব্যর্থ হন সিলভা। কোভাসিচও পারেননি গোল করতে। রিয়ালের গোলকিপার লুনিন দুজনেরই শট রুখে দেন। গোল করতে ব্যর্থ হলেও গার্দিওলাকে পাশে পাচ্ছেন সিলভা।

রিয়ালের কাছে হারে কোনো অনুশোচনা নেই গার্দিওলার

সিটি বস সিলভার টাইব্রেকারে মিস নিয়ে বলেছেন, “বেনার্দো (টাইব্রেকারে) শট নিতে চেয়েছিল। সে নির্ভরযোগ্য খেলোয়াড় এবং ওভাবেই শটটি নেওয়ার সিদ্ধান্ত নেয়। ম্যাচে সে কী দারুণ খেলেছে! কিন্তু এমন হতেই পারে”

পুরো ম্যাচজুড়ে দারুণ খেললেও গোল করতে ব্যর্থ হয়েছেন ফরোয়ার্ডরা। বিশেষ করে ফিল ফোডেন-আর্লিং হালান্ডরা। তবে সিটির নরওয়েজীয় তারকা নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন, ১৮ মিনিটের সময় তার হেড ক্রসবারে লাগলে গোল পাওয়া হয়নি। সিটিকে ম্যাচে সমতা ফেরালেও বক্সের ভিতর থেকে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেছেন কেভিন ডি ব্রুইনা।

তারপরও দলের খেলোয়াড়দের প্রশংসা করেছেন গার্দিওলা। তিনি বলেছেন, “যেভাবে খেলেছে, তাতে অন্তরের অন্তস্তল থেকে খেলোয়াড়দের ধন্যবাদ জানাতে হবে। তবে ফুটবলে জয়ই শেষ কথা। আমরা দারুণ খেললেও তা জেতার জন্য যথেষ্ট ছিল না”

রিয়ালের কাছে হারে টানা দ্বিতীয়বারের মতো ট্রেবল জয়ের স্বপ্ন ভঙ্গ হলো সিটির। লিগে আর্সেনাল ও লিভারপুলের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে তারা। শনিবার এফএ কাপের সেমিফাইনালে চেলসির মুখোমুখি হবে গার্দিওলার দল।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img