৪ মে ২০২৪, শনিবার

লিটনেই মুগ্ধতা, ‘হতাশার’ বদলে মুখে ‘হাসি’…

- Advertisement -

দল হারতে বসেছে, এরই মধ্যে বোঝা হয়ে গেছে অধিনায়ক মুমিনুল হকের। কিন্তু এ কি, টাইগারদের টেস্ট দলপতির মুখটা তখনও হাস্যজ্জ্বল! উত্তেজনায় ফেটে পড়ছে টাইগারদের ড্রেসিংরুম। উইকেটে যে দুর্দান্ত ফর্মে থাকা তাঁদের প্রিয় লিটন কুমার দাস। ১১৪ বলে চৌদ্দ বাউন্ডারি এবং এক ছক্কায় সাজানো ঝকঝকে ১০২ রানের ইনিংসটাই যে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের আনন্দ উৎযাপনের একমাত্র উপলক্ষ্য ছিল, তাতে কোনোই সন্দেহ নেই। তাই তো ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে লিটনের প্রশংসায় পঞ্চমুখ বাংলার অধিনায়ক।

“লিটনের ব্যাটিং দেখলেই মনে হয়, ওর ব্যাটিং টেকনিক অনেক নিখুঁত। ওকে দেখে মনে হচ্ছিল, বিশ্বমানের ক্রিকেটারদের মতো খেলছে”- বলছিলেন মুমিনুল     

সংবাদ সম্মেলনে লিটনের প্রশংসায় পঞ্চমুখ টাইগার দলপতি

টাইগারদের একের পর এক সাজঘরে ফেরার মিছিলে স্রোতের বিপরীতে ঠায় দাঁড়িয়েছিলেন লিটন কুমার দাস। ৪৮ থেকে ৪টি বাউন্ডারিতে ৬৪, এরপর ১০৬ বলে সেঞ্চুরি। দেখে মনে হয় ওয়ানডে মেজাজের ইনিংস, তবে আসলে টেস্ট ক্রিকেটের ব্যকরণ মেনেই এই ইনিংসটি খেলেছেন লিটন। এ ব্যাপারে মুমিনুল জানান, “আমার মনে হয় যে, ও দীর্ঘ সময় উইকেটে অপেক্ষা করেছে এবং শুধুমাত্র খারাপ বলগুলোকেই মেরে খেলেছে।”

আগের ইনিংসে আউট হয়েছিলেন ৮ রানে। গত এক বছরের লিটনের ফর্ম যা, সেই পরিপ্রেক্ষিতে যা অপমানের মতো। এই ইনিংসে তাই লিটন দেখিয়েছেন নিজের ‘ক্লাস’। আর চেয়ে চেয়ে দেখেছে টাইগারদের ড্রেসিং রুম, সেইসাথে কিউই খেলোয়াড়রাও। দলের হতাশার দিনেও হাসিমুখেই মুমিনুলের সহজ স্বীকারোক্তি, “ওর ব্যাটিং দেখে সত্যিই আমরা অনেক খুশি হয়েছি। টানা দুই সিরিজে ও সেঞ্চুরি করেছে। ওর ব্যাটিং সবাই অনেক উপভোগ করেছি”     

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img