২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সবার ওপরে রোনালদো

- Advertisement -

বয়সটা ৩৮ ছুঁইছুঁই। কারো কারো মতে, পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর মধ্যে এখন আর আগের ধারটা নেই, বুড়িয়ে গেছেন তিনি। অনেকের মতে, তাঁর নাকি এখন অবসরে যাওয়া উচিত! তবে হোক ভক্ত কিংবা নিন্দুক, মানুষের সকল সমালোচনা বন্ধ করার দায়িত্বটা যেন নিজের কাঁধেই নিয়েছেন সি আর সেভেন। শনিবার ম্যানচেস্টার ইউনাইটেডের হবে টটেনহ্যামের বিপক্ষে একাই করেছেন ৩ গোল। দলকে তো জিতিয়েছেনই, সেই সাথে বনে গেছেন ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোল করা ‘এক নম্বর’ ফুটবলার। সবমিলিয়ে তাঁর গোল সংখ্যা এখন ৮০৭টি।

 

টটেনহ্যামের বিপক্ষে খেলতে নামার আগে রোনালদোর গোলসংখ্যা ছিল ৮০৪। অস্ট্রিয়ান-চেক বংশোদ্ভূত ফুটবলার জোসেফ বাইকানের সর্বোচ্চ গোলের রেকর্ড স্পর্শ করতে তাঁর প্রয়োজন ছিল মোটে একটা গোল। ম্যাচের ১২ মিনিটেই কাঙ্খিত গোলের দেখা পেয়ে যান সি আর সেভেন। এরপর ম্যাচের ৩১ এবং ৮১ মিনিটে রেড ডেভিলদের হয়ে আরো ২ গোল করে শুধুমাত্র হ্যাটট্রিকই নয়, সবচেয়ে বেশি গোলের মালিকও হয়েছেন রোনালদো। এখন পর্যন্ত তিনি পর্তুগালের জার্সিতে ১১৫ গোল করার পাশাপাশি ফুটবল ক্লাব স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাসের হয়ে ৬৯২ গোল করেছেন।

এর আগে ১৯৩১-১৯৫৫ সাল পর্যন্ত দীর্ঘ ২৪ বছরের ক্যারিয়ারে ৮০৫ গোল করে এতো বছর তালিকার শীর্ষেই ছিলেন বাইকান। এছাড়াও, ৭৭২ গোল করা ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোমারিও আছেন তৃতীয় অবস্থানে। অপরদিকে, ৭৬৯ গোল করা লিওনেল মেসির অবস্থান চারে।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img