২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

আশরাফুলের ব্যাটে হারলো আবাহনী; শিরোপা নির্ধারণে বড় টুইস্ট

- Advertisement -

ডিপিএলে সুপারলিগের ম্যাচে আবাহনী ও শেখ জামাল ধানমন্ডির ম্যাচে ৭ উইকেটে হেরেছে আবাহনী। ১৭৪ রানের বড় টার্গেট দিয়েও আশরাফুলের কাছে হারতে হয় আবাহনীকে। আশরাফুলের ৭২ রানের ইনিংসে ম্লান হয় লিটনের ৭০ রানের ইনিংস।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ডিপিএলে বৃহস্পতিবার দিনের দ্বিতীয় খেলায় শিরোপা প্রত্যাশী আবাহনীর মুখোমুখি হয় নুরুল হাসান সোহানের শেখ জামাল ধানমন্ডি ক্লাব। টস জিতে আগে ব্যাটিংয়ে ৪ ম্যাচ পর ওপেনিংয়ে নেমে মিডল অর্ডারের ভালো ফর্ম বজায়ে রাখেন নাঈম শেখ। নাঈমের ২৮ বলে ৪২ রানে ভালো শুরু পায় আকাশি-নীলরা; তার আউটের পর রান তোলার ব্যাটন নিজের কাঁধে তুলে নেন লিটন দাশ। দেখেশুনে শুরু করার পর ইনিংসের শেষ দিকে রান তোলার গতিতে মনোযোগ দেন লিটন; তার ৫১ বলে ৭০ রানের ইনিংসে ২০ ওভারে ১৭৩ রানের বড় সংগ্রহ পায় আবাহনী। ইনজুরির কারনে ডিপিএলের প্রথম লেগ মিস করার পর সুপারলিগে ৮ চার এবং একটা ছয়ের এই ইনিংস জিম্বাবুয়ে সিরিজের আগে লিটনের আত্মবিশ্বাসের ঘাটতি পূরন করবে তা বলে দেয়াই যায়। আগের ম্যাচে কিপটে বোলিংয়ের পর এই ম্যাচেও শেখ জামালের লেগস্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদি চার ওভারে ২৫ রানে নেন দুইটি উইকেট।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সম্ভাব্য সবচেয়ে খারাপ শুরু পায় শেখ জামাল; ওপেনার সৈকত আলী ২ ও ইমরুল কায়েস ফিরে যান মাত্র ৩ রান করে। ১২ রানেই দুই টপ অর্ডার ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চারে নামা নাসির হোসেন ও মোহাম্মদ আশরাফুলের জুটিতে রানের গতি ঠিক রেখে খেলতে থাকে ধানমন্ডির এই ক্লাব। ৪৩ বলে ৬৯ রানের জুটি আসে এই দুজনের ব্যাটে; নাসির তার ২২ বলে ৩৬ রানের ইনিংসে জাতীয় দলের ‘ফিনিশার নাসিরের’ কথা মনে করিয়ে দেন এদিন। নাসির আউট হওয়ার পর জামালের সবচেয়ে বড় ভরসা নুরুল হাসান সোহান উইকেটে আসেন। আশরাফুলের সাথে মিলে দলকে পথ হারাতে দেননি জামাল অধিনায়ক; ১৫ ওভার শেষে আবাহনীকে সমানে সমান টক্কর দিয়ে শেষ ৫ ওভারে এই দুই ব্যাটসম্যানের সামনে জিততে আরও ৪৮ রান তোলার চ্যালেঞ্জ। আবাহনী বাধা টপকানোর পথে সোহান ৩৬ রানে আউট হয়ে ফিরে গেলেও দুই দলের মাঝে একমাত্র ব্যবধান হয়ে টিকে ছিলেন আশরাফুল। জিয়াউর রহমানের সাথে জয়ের বাঁকি পথ পাড়ি দেন আশরাফুল; এই দুজনের ১৪ বলে ৩৪ রানের জুটিতে ৯ বল আগেই ম্যাচ জেতে শেখ জামাল। ডিপিএলের চলমান আসরের প্রথম হাফসেঞ্চুরিতে অপরাজিত ৪৮ বলে ৭২ রান করে ম্যান অব দ্যা ম্যাচ হন মোহাম্মদ আশরাফুল।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

আবাহনীর হারে লিগ টেবিলে দুইয়েই থাকলো আকাশি-নীলরা। ১৫ ম্যাচে ১১ জয়ে আবাহনীর স্থান টেবিলের দুইয়ে। শেখ জামালের কাছে হেরে শিরোপার লড়াইয়ে প্রাইম ব্যাংকের চেয়েও বেশ পিছিয়ে পড়লো ঢাকা লিগের সবচেয়ে সফল এই ক্লাব।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img