৭ মে ২০২৪, মঙ্গলবার

বিতর্কিত আউট নিয়ে মুশফিকের ফেসবুক পোস্ট

- Advertisement -

নিজের অফিশিয়াল ফেসবুক পেজে একটা ছবি পোস্ট করে মুশফিকুর রহিম লিখেছেন, “মা শা আল্লাহ”! ভাবতে পারেন, অবাক হওয়ার কী আছে? ধার্মিক মুশি ফেসবুকে পোস্ট করবেন, ভালো কিছু দেখলে মা শা আল্লাহ বলবেন এটাই তো স্বাভাবিক! কিন্তু অবাক হতেই হয়, যে ঘটনায় মিস্টার ডিপেন্ডেবল এই পোস্ট করেছেন; এটা তো ভালো কিছু নয়, অন্তত মুশফিকুর রহিমের জন্য।

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবারে, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব; যে ম্যাচে সাদা-কালোরা জেতে ৩৩ রানে। বড় দুই দলের দারুণ এই ম্যাচ ছাপিয়ে আলোচনায় মুশফিকের আউট।

ম্যাচের তখন দ্বিতীয় ইনিংসের ৩৪ তম ওভারের খেলা চলছে, অফস্পিনার নাঈম হাসানের বলে ডিপ মিড উইকেটে উড়িয়ে মারেন মুশি। বাঁদিকে ঝাপিয়ে পড়ে দারুণ এক ক্যাচ নেন আবু হায়দার রনি। ক্যাচ নিয়ে যখন উঠে দাঁড়িয়েছেন, ঐ মুহুর্তেই তার পা বাউন্ডারি দড়িতে স্পর্শ করে। কিন্তু রনি সেটাকে আউটই দাবী করেন আর টিভি রিপ্লে দেখার সুযোগ না থাকলে এসব সিদ্ধান্তে ফিল্ডারের সিদ্ধান্তই চুড়ান্ত। আম্পায়ারও সেটাই মেনে আউট দিয়েছেন।

মুশি প্রথমে ড্রেসিংরুমের দিকে হাঁটা দিলেও, সতীর্থদের ইশারায় থামেন। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা নট আউট দাবী করেন। ফোর্থ আম্পায়ার ও মোহামেডান কোচ-কর্তাদের ফুটেজও দেখান তামিম ইকবাল। মুশফিকও বারকয়েক আম্পায়ারদের সাথে কথা বলেন, লাভের লাভ কিচ্ছু হয় না। উল্টো খেলা মিনিট ১৫ বন্ধ থাকে, আউটের সিদ্ধান্ত মাথা পেতে নিয়েই ফিরতে হয় মুশফিককে।

ঘটনা আরো বড় হয়েছে ম্যাচশেষে, তামিম ইকবাল দলটার কোনো ক্রিকেটার-কর্মকর্তাই মোহামেডান খেলোয়াড় বা আম্পায়ারদের সাথে হাত মেলাননি। এ যেন বিশ্বকাপের শ্রীলংকা-বাংলাদেশ ম্যাচ, দিল্লিতে ঐ টাইমড আউট ইন্সিডেন্টের পর বাংলাদেশের ক্রিকেটারদের সাথে হাত না মিলিয়েই ড্রেসিংরুমে ফিরে যান কুশল মেন্ডিসরা।

মুশফিকের এই ফেসবুক পোস্ট আবার ফিরিয়ে নিয়ে যায় বছর আটেক আগে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইন্ডিয়ার সাথে ৩ বলে ২ রানের সমীকরণ্মেলাতে পারেননি মুশফিকরা, পরবর্তীতে সেমি ফাইনালে ম্যান ইন ব্লুজ যখন ওয়েস্ট ইন্ডিজের সাথে হারে, তখন তাদের ব্যাঙ্গ করে ফেসবুকে পোস্ট করেন মুশি। যেটা নিয়ে এখনও আলোচনা সমালোচনা হয়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img