২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

ইংল্যান্ডের ত্রাতা ঐ একজনই!

- Advertisement -

টানা তিন টেস্ট ম্যাচে চার ইনিংসে তিন হান্ড্রেড। একটাতে হান্ড্রেড আসেনি তবে ফিফটি তুলে নিয়েছিলেন, ছিলেন অপরাজিত। নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক সিরিজ শেষ করেছেন জনি বেয়ারস্টো। সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন ভারতের বিপক্ষে এজবাস্টনে সিরিজের শেষ টেস্টে। দল যখন বিপদে, দলকে একাই টেনে নিয়েছেন। খেলেছেন ১৪০ বলে ১০৬ রানের ইনিংস। তার ব্যাটে ফলোঅন এড়িয়েছে স্বাগতিকরা।

ব্যাট হাতে পার করছেন টেস্ট ক্রিকেটে ক্যারিয়ারের সেরা সময়। পেছনে ফেলেছেন বাজে সময়কে। জনির কামব্যাক আর্শীবাদ হয়ে দাঁড়িয়েছে রান খরায় ভুগতে থাকা ইংলিশদের জন্য।

এজবাস্টনে সেঞ্চুরির পর বেয়ারস্টো

গেলো জুনেই কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম তিন ইনিংসে করেছিলেন মাত্র ২৫ রান। নটিংহ্যামে ৯২ বলে ১৩৬ রান করে ম্যাচ জেতানো, দিয়ে কামব্যাকের শুরু। সিরিজের শেষ ম্যাচে লিডসে প্রথম ইনিংসে ১৫৭ বলে ১৬২ রান। সিরিজ শেষ করলেন ৪৪ বলে অপরাজিত ৭১ রানের ইনিংস।

সর্বমোট ৬ ইনিংসে ৩৯৪ রান সিরিজ সেরার পুরস্কার জোটেনি তবে সিরিজ জয়ে রেখেছিলেন বড় ভূমিকা। এমন পারফর্ম্যান্সে বড় লাফ দিয়েছিলেন র‍্যাংকিংয়ে। টেস্টের ব্যাটিং র‍্যাংকিংয়ে এগিয়েছেন ২০ ধাপ। ৪১ থেকে উঠে এসেছিলেন ২১-শে। এই ফর্মে থাকলে র‍্যাংকিংয়ে উপরের দিকে জায়গা করে নেওয়া এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের জন্য খুব বেশি সময় লাগার কথা নয়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img