২৭ এপ্রিল ২০২৪, শনিবার

উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার রুট

- Advertisement -

বলা হয়, ‘ক্যাপ্টেন লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’। ক্রিকেটে একটি দল ভালো কি খারাপ খেলছে তার অনেকটা দায়ই বর্তায় অধিনায়কের উপরই। এই যেমন, নিজে ব্যাট হাতে দারুণ ফর্মে থাকলেও ইংল্যান্ড দলকে জেতাতে বারবার ব্যর্থ হচ্ছিলেন টেস্ট অধিনায়ক জো রুট। শুনতে হয়েছে হাজারো সমালোচনা। তাই ব্যর্থতার দায় ঘাড়ে নিয়েই সম্প্রতি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

তবে যতো যাই হোক, গত এক বছরে রুটের ব্যক্তিগত অর্জনকে ছোট দেখা কোনো উপায় নেই। শেষ ১৫ টেস্টে ৬১ গড়ে করেছেন ১৭০৮ রান, যেটা আবার এক পঞ্জিকাবর্ষে টেস্ট ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রান। এই ১৫ টেস্টে ৪টি অর্ধশতকসহ ৫টি শতক হাঁকিয়েছেন তিনি। আর তাতেই ২০২১ সালের উইজডেনের বর্ষসেরা ক্রিকেটারের খেতাব পেয়েছেন ইংলিশ এই  ক্রিকেটার।

ইংলিশদের মধ্যে তৃতীয় ক্রিকেটার হিসেবে উইজডেনের এই স্বীকৃতি পেয়েছেন তিনি। এর আগে, ২০১৯ ও ২০২০ সালে টানা দুইবার এই পুরস্কারটি পেয়েছিলেন ইংল্যান্ড টেস্ট দলের সম্ভাব্য অধিনায়ক বেন স্টোকস।

এছাড়াও, ২০২১ সালে উইজডেনের শীর্ষ পাঁচ ক্রিকেটারের মধ্যে রয়েছেন আরেক ইংল্যান্ডের ক্রিকেটার ওলি রবিনসন, ভারতের জাসপ্রীত বুমরা ও রোহিত শর্মা এবং নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img