২৭ এপ্রিল ২০২৪, শনিবার

এই প্রথম কেন্দ্রীয় চুক্তিতে আইরিশ নারী ক্রিকেট দল

- Advertisement -

প্রথমবারের মতো নারী ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে আওতায় আনলো ক্রিকেট আয়ারল্যান্ড। যেখানে আছেন ২০ জন ক্রিকেটার। এই এক বছরে নারী ক্রিকেটের জন্য দেড় মিলিয়ন ইউরো বরাদ্ধ করেছে ক্রিকেট আয়ারল্যান্ড। চলতি মার্চ থেকেই ক্রিকেটাররা বেতন পাবেন। বিশ ক্রিকেটারকে ভাগ করা হয়েছে আলাদা তিন ক্যাটাগরিতে। ইন্টারন্যাশনাল ক্যাটাগরিতে সাত জন, পার্টটাইম কন্ট্রাক্ট ক্যাটাগরিতে নয় জন এবং নন-রিটেইনার ক্যাটাগরিতে আছেন চার জন ক্রিকেটার।

ইন্টারন্যাশনাল ক্যাটাগরিতে আছেন লরা ডিলানি, শনা কাভানাঘ, সোপি ম্যাকমাহোন, ক্যারা ম্যারে, কেলেস্ট র‍্যাক, এইমেয়ার রিচার্ডসন এবং মারি ওয়ালড্রোন।

পার্টটাইম কন্ট্রাক্ট ক্যাটাগরিতে আছেন আভা কেনিং, জর্জিনা ডেম্পসে, অ্যামি হান্টার, গ্যাবি লুইস, লুইস লিটল, জেন মাগুইরে, লেহ পল, ওরলা প্রেন্ডারগাস্ট এবং রেবেকা স্টোকেল। আর নন রিটেইনার ক্যাটাগরিতে আছেন রাচেল ডিলানি, সারাহ ফোর্বেস, হান্নাহ লিটল এবং কেট ম্যাকইভয়।

রাগবির বাহিরে এই প্রথম ক্রীড়া ক্ষেত্রে নারীদের চুক্তির আওয়ায় এনেছে আয়ারল্যান্ড। এখন থেকে পুরো বছর মেডিক্যাল এবং হেলথ ইন্সুরেন্স, স্পেশাল কোচিং সাপোর্ট, জিম, ফিজিক্যাল এবং মেন্টাল স্ট্রেন্থ সহ সব ধরনের সুবিধা পাবে আয়ারল্যান্ড নারী দল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img