২৭ এপ্রিল ২০২৪, শনিবার

এক অর্ধশতকে যাদবের ‘তিন’ রেকর্ড

- Advertisement -

বুধবার সাউথ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি অর্ধশতক হাঁকিয়ে নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন সূর্যকুমার যাদব। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২০২২ সালে একমাত্র ক্রিকেটার হিসেবে ৭০০-এর বেশি রান করেছেন যাদব। পাশপাশি, শিখর ধাওয়ানকে পেছনে ফেলে এক ক্যালেন্ডার ইয়ারে ভারতের হয়েও টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক এখন তিনিই।

সিরিজের প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ১৫১.৫১ স্ট্রাইক রেটে পাঁচটি চার এবং তিনটি ছক্কার মাধ্যমে ৩৩ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস খেলেন যাদব। চলতি বছর এখন পর্যন্ত ১৮০.২৯ স্ট্রাইক রেটে পাঁচ অর্ধশতকসহ দুই শতক হাঁকিয়ে সর্বোচ্চ ৭৩২ রান সংগ্রহ করেন ডানহাতি এই ব্যাটার, এই রান করতে যাদবের লেগেছে ২১ ইনিংস। ১৭ ইনিংসে ৬২৬ রান নিয়ে দ্বিতীয়তে আছেন নেপালের দিপেন্দ্র সিং আইরি। তালিকার তিনে আছেন ১২ ইনিংসে ৬১৯ রান করা পাকিস্তানি ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

রিজওয়ানকে টপকে এক ক্যালেন্ডার বছরের সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটার এখন যাদব

ভারতীয় ব্যাটার হিসেবেও শিখর ধাওয়ানের রেকর্ড ভেঙ্গেছেন সূর্যকুমার যাদব। এর আগে ২০১৮ সালে এই ফরম্যাটে ৬৮৯ রান করেছিলেন ধাওয়ান। এছাড়াও, আরও একটি রেকর্ড গড়েছেন এই হার্ড হিটার ব্যাটার। বুধবার নিজের ইনিংসে তিন ছক্কা হাঁকানো যাদব বনে গেছেন এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটার।

২০২২ সালে যাদব এখন পর্যন্ত ৪৫টি ছক্কা মেরেছেন, যা যেকোন ক্যালেন্ডার বছরে টি-টোয়েন্টিতে সর্বাধিক ছক্কার রেকর্ড। এর আগে ২০২১ সালে মোহাম্মদ রিজওয়ান ৪২টি ছক্কার রেকর্ড গড়েছিলেন। অবশ্য, রিজওয়ান যেখানে ৪২টি ছক্কা হাঁকাতে ২৬টি ইনিংস নিয়েছেন, যাদব তার চেয়ে পাঁচ গুণ কম ব্যাটিং করে এই রেকর্ড ভেঙেছেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img