২৭ এপ্রিল ২০২৪, শনিবার

কখনোই ‘ধোনি’ হতে চান না ডু প্লেসি

- Advertisement -

সাউথ আফ্রিকান ক্রিকেটার ফাফ ডু প্লেসির নতুন ঠিকানা এখন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)। নতুন দলের পাশাপাশি পেয়েছেন নতুন দায়িত্বও। আরসিবির নতুন অধিনায়ক হিসেবে শনিবার ডু প্লেসির নাম ঘোষণা করে ফ্র্যাঞ্চাইজি দলটির কর্তৃপক্ষ। এর আগে ২০১২ সাল থেকে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। এই সময় তিনি ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনির কাছ থেকে শিখেছেনও অনেক কিছু। তবে, ধোনির অধিনায়কত্বের সাথে নিজের অধিনায়কত্বের মিল খুঁজে পেলেও কখনোই ধোনি হতে চান না আরসিবির নতুন এই অধিনায়ক।

“আমি মনে করি ধোনির সাথে আমার ক্যাপ্টেনসি করার ধরনে অনেক মিল আছে। কারণ আমরা দুইজনই সবসময় রিল্যাক্সড থাকি। আমি যখন প্রথম চেন্নাইয়ে খেলি তখন এই ব্যাপারটা লক্ষ্য করেছিলাম। চেন্নাইয়ের সাথে এই জার্নিটা আমাকে আরো বেশি ম্যাচিউর হতে সাহায্য করছে”-বলছিলেন ডু প্লেসি   

আইপিএলে ধোনির কাছ থেকে অনেক কিছু শিখেছেন ডু প্লেসি

তবে এমএস ধোনির অধিনায়কত্বে এতোগুলো বছর কাটিয়ে দিলেও ব্যাঙ্গালুরুর অধিনায়ক হিসেবে ধোনিকে নকল করতে চান না এই ডানহাতি ব্যাটসম্যান। ডু প্লেসি অধিনায়কত্ব করতে চান নিজস্ব স্টাইলেই। এ প্রসঙ্গে তিনি বলেন, “ক্যাপ্টেনসি করার জন্য বিভিন্ন ধরনের স্টাইল আছে, তবে নিজস্ব স্টাইল থাকাটা অত্যন্ত জরুরী। এটা এমন একটা জিনিস, যা সবসময় চাপের মধ্যে দিয়ে আসে। সুতরাং, আমি ভিরাট কোহলি হওয়ার চেষ্টা করতে চাই না কারণ আমি ভিরাট কোহলি নই। আবার আমি এমএস ধোনি হওয়ারও চেষ্টা করতে চাই না।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img