২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

কলকাতা ও আহমেদাবাদে আইপিএলের প্লে-অফ

- Advertisement -

‘বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেটের’ তরফ থেকে (বিসিসিআই) শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফের ভেন্যু ও তারিখ ঘোষণা করা হয়েছে। প্লে-অফের জন্য কলকাতার ইডেন গার্ডেন এবং আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামকে নির্বাচন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

২৪ মে প্রথম কোয়ালিফায়ার এবং ২৬ মে এলিমিনেটর কলকাতায় অনুষ্ঠিত হবে। অপরদিকে, ২৭ মে দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ২৯ মে আইপিএলের ফাইনাল আহমেদাবাদে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সবগুলো ম্যাচেই শতভাগ দর্শক উপস্থিত থাকবে।

এক বৈঠক শেষে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানান, “২২ মে আইপিএলের প্রথম পর্ব শেষ হওয়ার পর নক-আউট পর্বের ম্যাচগুলো কলকাতা এবং আহমেদাবাদে অনুষ্ঠিত হবে।” 

উল্লেখ্য, টুর্নামেন্টের এ মৌসুমে এখন পর্যন্ত ৩৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, যেখানে নতুন যোগ করা গুজরাট টাইটান্স ৭ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। অন্যদিকে, পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ৭ ম্যাচ খেলে এখনো জয়ের দেখা পায়নি। শুধু তাই নয়, আইপিএলের এক মৌসুমে প্রথম সাত ম্যাচ হারার বিব্রতকর রেকর্ডও গড়েছে রোহিত শর্মার দল।      

এছাড়াও বৈঠক চলাকালীন আরো সিদ্ধান্ত নেয়া হয়, আগামী ২৪-২৮ মে লক্ষ্ণৌতে ট্রেলব্লেজার, সুপারনোভাস এবং ভেলোসিটিসহ তিন দলের উপস্থিতিতে নারীদের ‘টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে।
- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img