২৭ এপ্রিল ২০২৪, শনিবার

ক্রিকইনফোকে ‘ভুল’ প্রমাণ করলেন নাজম শেঠি

- Advertisement -

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি নিশ্চিত করেছেন যে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ফোরামে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর সময় পাকিস্তানের কোনও নিরপেক্ষ ভেন্যু নিয়ে আলোচনা করা হয়নি। তাদের আলোচনায় এমন কোনও প্রস্তাব করা হয়নি।
চলতি বছরের অক্টোবর এবং নভেম্বর মাসে ভারতের মাটিতে ক্রিকেট বিশ্বকাপের আয়োজন হতে চলেছে। অন্যদিকে ২০২৩ সালের এশিয়া কাপের আয়োজন হওয়ার কথা রয়েছে পাকিস্তানের মাটিতে।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছিল, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না ভারত। ফলে এশিয়া কাপে ভারতের ম্যাচ হতে পারে নিরপেক্ষ ভেন্যুতে। এবং সেই নিরপেক্ষ ভেন্যু হবে বাংলাদেশ। এরপরে আরো বলা হয়েছিল যে একটি হাইব্রিড মডেলের প্রস্তাব দেওয়া হয়েছিল। যা পাকিস্তান তাদের বিশ্বকাপের ম্যাচগুলি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে দেখা যেতে পারে। এরপরে আইসিসি বলেছে যে তাদের এমন কোনও পরিকল্পনা নেই।
শুক্রবার জারি করা একটি মিডিয়া বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি বলেছেন যে এশিয়া কাপের তত্ত্বাবধানকারী এশিয়া ক্রিকেট কাউন্সিল ভারতের ম্যাচগুলি একটি নিরপেক্ষ জায়গায় আয়োজনের পরামর্শ দিয়েছে। তবে তিনি স্বীকার করেছেন যে আইসিসি-কে এর আগে এই বিষয়ে তারা কোনও আনুষ্ঠানিক প্রস্তাব দেননি। এর আগে এক রিপোর্টে বলা হয়েছিল যে পাকিস্তান দল ভারতের পরিবর্তে বাংলাদেশে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর ম্যাচ খেলতে পারে। ভারত এই টুর্নামেন্টের মূল হোস্ট। এবার ক্রিকেট বিশ্বকাপ নিয়ে আবারও বড় মন্তব্য করলেন নাজাম শেঠি।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) উদ্ধৃত বিবৃতিতে নাজাম শেঠি বলেন, ‘বৃহস্পতিবার মিডিয়া ইন্টারঅ্যাকশনের কোন পর্যায়ে, আমি আইসিসি-কে কোনও রেফারেন্স দিইনি বা অক্টোবরে নির্ধারিত আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ সম্পর্কে কোন মন্তব্য করিনি। এই বিষয়টি এখন পর্যন্ত আইসিসির কোন ফোরামে আলোচনা হয়নি।’

দিনশেষে দোষারোপ পেতে হলো ক্রিকইনফোকে। ক্রিকেটপ্রেমী ও ক্রীড়া সাংবাদিকদের জন্য ক্রিকইনফো নিশ্চয়ই বিশ্বাসযোগ্য মিডিয়া। তবে সেই মাধ্যমেই ভুল প্রমান করলেন নাজম শেঠি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img