২৭ এপ্রিল ২০২৪, শনিবার

ছয় বলে ছয় ছক্কা মারলেন আমেরিকার মালহোত্রা

- Advertisement -

বৃহস্পতিবার এক ওভারের ছয় বলে ছয়টি ছক্কা মেরেছেন আমেরিকার জাস্কারান মালহোত্রা। পাপুয়া নিউগিনির বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৭১ রান করেছে আমেরিকা, একাই ১৭৩ রান করেছেন মালহোত্রা। ইনিংসের শেষ ওভারে গাউদি তোকার ছয় বলে ছয় ছক্কা মেরে আন্তর্জাতিক ক্রিকেটের চতুর্থ এবং ওয়ানডেতে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ছয় বলে ছয় ছক্কা মারার কীর্তি গড়লেন এই ডানহাতি ব্যাটসম্যান।

হার্শেল গিভসের এতদিন বোধহয় নিঃসঙ্গই লাগছিল, কেননা ওয়ানডেতে ছয় বলে ছয় ছক্কা মারা একমাত্র ব্যাটসম্যান ছিলেন গিভস। ২০০৭ বিশ্বকাপে নেদারল্যান্ডসের ড্যান ফন বুঙ্গের বলে এই কীর্তি গড়েছিলেন। এরপর শেষ ১৪ বছরে কেউই এই রেকর্ডের অংশীদার হতে পারেননি। তবে আমেরিকার অখ্যাত মালহোত্রাই শেষ পর্যন্ত এই রেকর্ডে ভাগ বসালেন।

শুধুই ছয় বলে ছয় ছক্কার রেকর্ডই নয়, প্রথম আমেরিকান ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে সেঞ্চুরি করার গৌরবও অর্জন করেছেন তিনি। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে শুধুমাত্র গিভস কিংবা মালহোত্রাই ছয় বলে ছয় ছক্কা হাঁকাননি, এই তালিকায় আছেন আরো দুজন। দুটো ঘটনাই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে ছয় বলে ছয় ছক্কা মারেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং, আর চলতি বছরের শুরুতে আকিলা ধনঞ্জয়াকে ছয় বলে ছয় ছক্কা মারেন ক্যারিবিয়ান কায়রন পোলার্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img