২৭ এপ্রিল ২০২৪, শনিবার

টি-টোয়েন্টিতে পোলার্ডের এগারো হাজার রান

- Advertisement -

টি-টোয়েন্টিতে ১১,০০০ রানের এলিট ক্লাবে প্রবেশ করলেন ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক কিরন পোলার্ড। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বুধবার সেন্ট লুসিয়া কিংসের বিপক্ষে ২৯ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন ত্রিনবাগো নাইট রাইডার্স দলপতি; আর তাতেই পূর্ণ হয় যায় টি-টোয়েন্টিতে তার ব্যক্তিগত ১১ হাজার রান। পোলার্ডের আগে একজনই শুধু টি-টোয়েন্টিতে ১১ হাজার রানের দেখা পেয়েছেন; তিনি আর কেউ নন, ইউনিভার্স বস খ্যাত ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল।

আইপিএলে পোলার্ড-গেইল

পোলার্ডের সামনে থাকা ইউনিভার্স বস গেইলের টি-টোয়েন্টিতে রানসংখ্যা ১৪,১০৮; যার ধারের কাছেও এইমুহুর্তে নেই কেউ। তৃতীয় স্থানে থাকা পাকিস্তানি তারকা শোয়েব মালিকের সংগ্রহ ১০,৭৪৮। তালিকার চতুর্থ স্থানে আছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার, তার সংগ্রহ ১০,০১৭ রান।  ১১ হাজার রান করার পাশাপাশি পোলার্ড টি-টোয়েন্টিতে নিয়েছেন ২৯৭টি উইকেটও; নিঃসন্দেহেই ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরম্যাটটার সেরা একজন অলরাউন্ডার তিনি।

টি-টোয়েন্টিতে ল হাতে নিয়েছেন ২৯৭টি উইকেট

টসে হেরে প্রথমে ব্যাটিং করে ত্রিনবাগো, নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে তুলতে পারে ১৫৮ রান। পোলার্ডের ৪১ রানের পাশাপাশি টি সেইফার্টের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান। ১৫৯ রানের জবাবে ব্যাট করতে নেমে আন্দ্রে ফ্লেচারের অপরাজিত ৮১ রানের পরেও ২৭ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় সেন্ট লুসিয়াকে। ত্রিনবাগোর হয়ে সুনিল নারিন এবং আকিল হোসেন মিলে ৮ ওভার বল করে দিয়েছেন মাত্র ২৮ রান, নিয়েছেন ২টি উইকেট।

৪ ম্যাচে ২ জয় এবং ২ পরাজয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে পোলার্ডের ত্রিনবাগো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img