২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

টেস্ট ক্রিকেটে আমার সেরা সময়টা সামনে অপেক্ষা করছে: আর্চার

- Advertisement -

কনুইয়ের ইনজুরিতে পরে দীর্ঘদিনের জন্য মাঠ থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের গতিতারকা জফরা আর্চার। আবার কবে মাঠে ফিরতে পারবেন, সেটা যেখানে অনিশ্চিত ঠিক তখনই ফিরার কথা বললেন আর্চার। সামনের বছরে ওয়েস্ট ইন্ডিজের সাথে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরতে চান ২৬ বছর বয়সি ইংলিশ এই গতিতারকা।

You guys spoke to me?': Jofra Archer ridicules reports of him missing T20 World Cup and Ashes
ওয়েস্ট ইন্ডিজের সাথে টেস্ট সিরিজে আগামী বছরে মাঠে ফিরতে চান আর্চার

আর্চারের ইনজুরির শুরুটা চলতি বছরের শুরুতে। মার্চ-এপ্রিলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে কনুইয়ের ইনজুরির কারণে টুর্নামেন্ট শেষ না করেই বাধ্য হয়ে ফিরে আসতে হয় আর্চারকে। মে মাসে তার কনুইয়ের ভাঙ্গা হাড়ের অপারেশন করা হয়। যদিও গত মাসে সাসেক্সের হয়ে ক্রিকেটে ফিরেছিলেন। তবে সেই ভাঙ্গা হাড়ে আবার অস্বস্তি দেখা দেওয়ায় তার কনুইয়ে আবারো স্ক্যান করানো হয়। সেই রিপোর্ট থেকে ইতিবাচক কিছু না পাওয়ায় তার ক্রিকেট থেকে দূরে থাকার মেয়াদ আরও বেড়েছিল।

 

Everyone Went 'Oh No': Archer On Bouncer To Smith At Lord's | Wisden
গতি, বাউন্সারে পুরো ক্যারিয়ারেই ভুগিয়েছেন ব্যাটসম্যানদের

অনেকেরই ধারণা, আর্চার আর কখনোই আগের রুপে ফিরতে পারবেন না। তার বোলিং আর্মের চোটের কারণে, কেউ কেউ প্রশ্ন তুলেছেন যে আর্চার আবার ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে খেলার জন্য যথেষ্ট ফিট হবে কি না! ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক আশঙ্কা করছেন যে, কনুইয়ের সমস্যায় “গেম চেঞ্জার” আর্চার তার গতি হারিয়ে ফেলতে পারে। কিন্তু সাসেক্সের গতিতারকা ব্রিটেনের ডেইলি মেইল ​​পত্রিকার একটি কলামে বলেছেন, “টেস্ট ক্রিকেটার হিসেবে সেরা বছরগুলো আমার সামনে”

“যখন প্রথমবার আমি জানতে পারি যে, আমি পুরো ২০২১ সালের জন্যই মাঠের বাইরে ছিটকে যেতে চলেছি, আমার জন্য সেই মুহুর্তটাকে মেনে নেয়া অনেক কঠিন ছিল। কিন্তু, আমি জানি পৃথিবীতে সবকিছুই একটা নির্দিষ্ট কারণে হয়, আর আমি দলের বাইরে আছি তার মানে এই না যে, আমি চিরদিন আমার ক্যারিয়ার যেমন হবে স্বপ্ন দেখেছি, সেটা বদলে যাবে”- বলছিলেন আর্চার

ভারতের সাথে চলমান টেস্ট সিরিজ এবং অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া অ্যাশেজ সিরিজ মিস করতে যাওয়া নিয়ে হতাশা ঝড়েছে আর্চারের কণ্ঠে।

“আমি আগেও কয়েকবার বলেছি টেস্ট ক্রিকেট আমার জন্য কতটা গুরুত্বপুর্ণ। ভারতের সাথে চলমান টেস্টে এবং শীতে অস্ট্রেলিয়ার সাথে অ্যাশেজে মাঠের বাইরে থাকতে হবে ভেবে খারাপ লাগছে” – টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা উল্লেখ না করেই বলছিলেন আর্চার

Crawley in fine touch | ESPNcricinfo.com
পেস আক্রমণে ফিরে রাখতে চান দলের জয়ে ভূমিকা

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী এই পেসার আরও যোগ করেন, “যদি আমি আরেকটি গুরুতর চোট পাই তাহলে আমার ভবিষ্যতের বিষয়ে ভিন্ন দৃষ্টিভঙ্গি থাকতে পারে। কিন্তু, এখন আমার বয়স মাত্র ২৬ এবং আমি মনে করি টেস্ট ক্রিকেটার হিসেবে আমার সেরা বছরগুলো সামনে অপেক্ষা করছে”

“মে মাসে আমার অপারেশন করানোর কারণ ছিল, আমি সমস্যাগুলোকে একেবারেই সবার জন্য সমাধান করতে চেয়েছিলাম। আমি চাইনি ইনজুরির শঙ্কাটা সবসময়ই আমার মধ্যে কাজ করুক। আমি আবার জাতীয় দলে ফিরতে চাই, অনেক উইকেট নিয়ে ইংল্যান্ডের হয়ে ম্যাচ জয়ে অবদান রাখতে চাই”- জাতীয় দলে ফিরা নিয়ে নিজের ভাবনা জানাচ্ছিলেন আর্চার

No rushed comeback for Jofra Archer as he targets T20 WC, Ashes | Cricbuzz.com - Cricbuzz
ইংল্যান্ড দলে ফিরার জন্য নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করতে চান এই তারকা

ফিরতে চান সামনের বছরে ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজেই। তার আগেই নিজেকে ফিট হিসেবে নিশ্চিত করতে চান বার্বাডোসে জন্মানো এই তারকা।

“আমি আবারও ইংল্যান্ডের হয়ে খেলতে মুখিয়ে আছি। আগামী বছর মার্চে ওয়েস্ট ইন্ডিজের সাথে তিন ম্যাচ টেস্ট সিরিজ দিয়েই ফিরতে চাই দলে। আমি কথা দিচ্ছিনা, তবে আমি ফিরবোই”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img