২৭ এপ্রিল ২০২৪, শনিবার

টেস্ট ক্রিকেট থেকে অবসরে রুবেল

- Advertisement -

লাল বলের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন রুবেল হোসেন। জানা গেছে, শারিরীক ক্লান্তি এবং সাদা বলের ক্রিকেটে নিজের ক্যারিয়ারকে লম্বা করতেই এমন সিদ্ধান্ত নিচ্ছেন তিনি। এরই মধ্যে অভিজ্ঞ এই ক্রিকেটার বিসিবিকে জানিয়েছেন অক্টোবরে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগে তিনি খেলবেন না।

 

টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন রুবেল

মূলত, টেস্ট ক্রিকেট আর খেলতে না চাওয়ার জন্যই রুবেলের এই সিদ্ধান্ত। সাদা পোশাকের ইন্টারন্যাশনাল ম্যাচই যখন খেলবেন না, তখন সেই সময়টা রঙ্গীন পোশাকের ক্রিকেটে দেওয়াই শ্রেয় মনে করছেন ৩২ বছর বয়সী এই পেসার। তরুণ একজন ক্রিকেটারকে তাঁর জায়গায় সুযোগ দিতে চান বলেই এই সিদ্ধান্ত।

“বয়স বাড়ছে। আমার নিজের শরীরেরও তো একটি বিষয় আছে। এজন্য ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আমার মনোযোগ বেশি। টেস্ট ক্রিকেট আমি পছন্দ করি। কিন্তু এখন আমার শরীর নিয়ে একটু ভাবতে হচ্ছে”- রুবেল হোসেন

লঙ্গার ভার্সনের ক্রিকেট থেকে অবসর নিলেও বহাল তবিয়তে খেলে যাবেন সাদা বলের ক্রিকেট। এমনকি এখনও জাতীয় দলে ফেরার সম্ভাবনা আর স্বপ্নও দেখেন রুবেল। বিশ্বাস করেন, প্রিমিয়ার লিগে কিংবা বিপিএলে পারফর্ম করতে পারলে আবারও গায়ে উঠতে পারে লাল-সবুজ জার্সি।

লাল বল হাতে অভিজ্ঞ এই ক্রিকেটারকে বাংলাদেশের জার্সিতে সর্বশেষ দেখা গেছে ২০২০ সালে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে। সাদা জার্সিতে বাংলাদেশের হয়ে রুবেল ২৭ টেস্ট খেলে নিয়েছেন মাত্র ৩৬ উইকেট। ১০টির বেশি টেস্ট খেলেছেন এমন বোলারদের মধ্যে সবচেয়ে বাজে বোলিং গড় এই রুবেলেরই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img