২৭ এপ্রিল ২০২৪, শনিবার

জয়ের আশা নিয়ে চট্টগ্রামে সাকিব, বরণ করে নিলেন অধিনায়ক শান্ত

- Advertisement -

গত বছর এপ্রিলে শেষবার আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলেছিলেন সাকিব আল হাসান। অবশেষে দলে ফিরছেন চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগও দিয়েছেন তিনি। সাকিবের ফেরায় বাংলাদেশ দল অনেক আরও ভারসাম্যপূর্ণ এবং উজ্জীবিত। চট্টগ্রামে যাওয়ার আগে সকালে ঢাকায় এক অনুষ্ঠানে বিশ্বসেরা অলরাউন্ডার জানিয়েছেন, দ্বিতীয় টেস্ট বাংলাদেশেরই জেতা উচিত।

“আশা তো সব সময় করি যেন জিতব। কিন্তু টেস্ট ক্রিকেটে আমরা সব সময় সংগ্রাম করেছি, আমাদের জন্য কঠিন। তবে আমি মনে করি, আমাদের শ্রীলঙ্কার সঙ্গে অনেক ভালো করা উচিত এবং টেস্ট জেতা উচিত”-জানিয়েছেন সাকিব 

প্রায় এক বছর পর টেস্টে ফিরলেও নিজের কোনো লক্ষ্য নেই, খেলতে চান দলের জন্য। এ প্রসঙ্গে তিনি বলেন, “ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। আমার মনে হয় না ক্রিকেট যত দিন খেলেছি, আমার ব্যক্তিগত লক্ষ্য বা অর্জন নিয়ে কোনো চিন্তা ছিল। সব সময় চেষ্টা করেছি দলের জন্য কীভাবে অবদান রাখা যায়। দেশের হয় পারফরম বা প্রতিনিধিত্ব করতে পারা সব সময়ই গর্বের একটা বিষয়। স্বাভাবিকভাবেই আমি টেস্ট ক্রিকেটে ফিরতে পেরে গর্বিত-আনন্দিত একই সময়ে।” 

সাগরিকায় পৌঁছানোর পর সাকিব আল হাসানকে নিজের স্টাইলেই বরণ করে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। একজন সাবেক আর একজন বর্তমান। সাকিবও শান্তকে অভিনন্দন জানাতে ভুল করেননি। সকালেই সাকিবও জানিয়েছেন, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত হতে পারেন বাংলাদেশ দলের অসাধারণ একজন ‘লিডার’।

“আগেভাগেই দায়িত্ব দেওয়া হয়েছে (অধিনায়ক করা হয়েছে শান্তকে)। আমি নিশ্চিত বিসিবি ওকে লম্বা সময়ের কথা চিন্তা করেই দিয়েছে এবং ওর শুরুটা খুবই ভালো হয়েছে। কিছু ফল ওর পরে এসেছে, যেটা ওকে সহায়তা করবে আরও এগিয়ে যেতে। সবার সমর্থন থাকলে আমার ধারণা সে অসাধারণ একজন লিডার হবে”-জানিয়েছেন সাকিব আল হাসান

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img