২৭ এপ্রিল ২০২৪, শনিবার

টেস্ট ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে মুমিনুলের ৮ ধাপ উন্নতি

- Advertisement -

আইসিসির টেস্ট ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ৮ ধাপ উন্নতি হয়েছে মুমিনুল হকের। ৫৮ নম্বর থেকে এখন বাঁহাতি এ ব্যাটারের অবস্থান ৫০তম।

সিলেট টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮৭ রান করেও দলকে জেতাতে পারেননি মুমিনুল। বাকি ব্যাটারদের ব্যর্থতায় পাওয়া হয়নি সেঞ্চুরিও। তবে আইসিসি থেকে সুখবর পেয়েছেন বাঁহাতি এ ব্যাটার।

আইসিসি থেকে সুখবর পেয়েছেন মেহেদী হাসান মিরাজও। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে ১ ধাপ এগিয়ে এখন তিনি ১৪ নম্বরে। লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ব্যাট হাতে ৪৪ রান করার পাশাপাশি বোলিংয়ে নিয়েছেন ৪ উইকেট।

বাংলাদেশের বিপক্ষে দুই ইনিংসেই সেঞ্চুরি করে র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। ১৫ ধাপ এগিয়ে টেস্ট ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে তার অবস্থান এখন ১৪তম। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে উভয় ইনিংসে সেঞ্চুরি করেছেন কামিন্দু মেন্ডিসও। ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে তার অবস্থান ৬৪তম।

বোলারদের র‌্যাঙ্কিংয়েও লঙ্কানদের হয়েছে উন্নতি। সিলেট টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে ছয় ধাপ এগিয়েছেন কাসুন রাজিথা। বোলারদের র‌্যাঙ্কিংয়ে তার অবস্থান ৩৮তম।

টেস্টে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন রবীন্দ্র জাদেজা। দুইয়ে রবীচন্দ্রন অশ্বিন আর তিনে সাকিব আল হাসান।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img