২৭ এপ্রিল ২০২৪, শনিবার

দুর্দান্ত খালেদ-শরীফুল, ৫ উইকেট নিয়ে লাঞ্চে বাংলাদেশ

- Advertisement -

সিলেটের উইকেট থেকে পেসাররা সুবিধা পাবে সেই ধারণা আগেই পাওয়া গিয়েছিল। সেজন্য টস জেতাটা ছিল গুরুত্বপূর্ণ, সেই টস ভাগ্য সহায় হয়েছে বাংলাদেশের। আগে বোলিংয়ে নেমে লাঞ্চের আগেই শ্রীলঙ্কার ৫ উইকেট তুলে নিয়েছে সৈয়দ খালেদ আহমেদ-শরীফুল ইসলামরা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন খালেদ। স্লিপে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন নিশান মাদুশকা। প্রথম উইকেট হারানোর পর দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিস মিলে জুটি গড়ার দিকে মনোযোগ দেন। মেন্ডিসকে গালিতে জাকির হাসানকে ক্যাচ দিতে বাধ্য করেন খালেদ। তার আগে ২৬ বলে ২ বাউন্ডারিতে ১৬ রান করেন লঙ্কান টপ অর্ডার ব্যাটার।

এদিন উইকেট থেকে দারুণ সুইং আদায় করে নিয়েছেন খালেদ। মেন্ডিসকে ফেরানো ওভারেই করুণারত্নেকে বোল্ড করেন ডানহাতি এ পেসার। অ্যাঞ্জেলো ম্যাথিউস ফিরেছেন রান আউটের হতাশা নিয়ে। নাজমুল হোসেন শান্তর থ্রোতে রান আউট হওয়ার আগে ৭ বলে ৫ রান করেছেন ডানহাতি এ ব্যাটার।

উইকেট থেকে দারুণ সুইং আদায় করে নিয়েছেন শরীফুল ইসলাম। যার সুফল পেয়েছেন তিনি। দিনেশ চান্দিমালকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন তিনি। অভিষেকেই গতির ঝড় তুলেছেন নাহিদ রানা। কামিন্দু মেন্ডিসকে সাথে নিয়ে অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ইনিংস মেরামতের দিকে নজর দিয়েছেন। ইতিমধ্যে ৩৫ রানের জুটি গড়েছেন তারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত, ২২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৯২ রান। ধনাঞ্জয়া অপরাজিত আছেন ২৫ রানে, কামিন্দু মেন্ডিসের সংগ্রহ অপরাজিত ১১ রান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img