১২ মে ২০২৪, রবিবার

নেই সাকিব-মুস্তাফিজ, দেড় বছর পর ফিরলেন সাইফউদ্দিন

- Advertisement -

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। চোট কাটিয়ে ১৮ মাস পরে বাংলাদেশ দলে ফিরলেন এই অলরাউন্ডার। সাইফউদ্দিনের সাথে দলে ফিরেছেন আফিফ হোসেন, পারভেজ হোসেন ইমন এবং তানভির ইসলাম। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

“মুস্তাফিজ লম্বা সময় ক্রিকেটে রয়েছে। তার চাওয়া অনুযায়ী তাকে বিশ্রাম দেওয়া হয়েছে”

দল ঘোষণার পর বিসিবির পাঠানো ভিডিও বার্তায় জাতীয় নির্বাচক হান্নান সরকার জানিয়েছেন, সাকিবের ইচ্ছেতেই প্রথম তিন টি-টোয়েন্টিতে তাকে রাখা হয়নি। সৌম্য সরকার আর আলিস আল ইসলামের না থাকার কারণ ইনজুরি। বিশ্রাম দেওয়া হয়েছে মুস্তাফিজকে।

“সে (সাকিব) ৩০ তারিখ দেশে আসবে। সে আমাদের কাছে ডিপিএলের দুইটা ম্যাচ খেলার ইচ্ছা প্রকাশ করেছে। আমরা আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছি। টি-টোয়েন্টিতে নিজেকে প্রস্তুত করার তেমন সময় থাকে না, যেমনটা থাকে ৫০ ওভারের ম্যাচে থাকে। তাই সে সেখানে নিজেকে প্রস্তুত করে নিতে পারে। তাই আমরা তাকে প্রথম তিন ম্যাচের স্কোয়াডে রাখিনি। ” – ভিডিওবার্তায় হান্নান সরকার

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ মাঠে নামবে ৩ মে। তারপর ৫ এবং ৭ মে চট্টগ্রামে আরও দুই টি-টোয়েন্টি খেলে ঢাকায় ফিরবে দুই দল। মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাশ, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক,শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img