২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

পেলের শেষযাত্রায় ছিলেন না উপস্থিত; সমালোচনার মুখে নেইমার

- Advertisement -

সোমবার এবং মঙ্গলবার ধরে চলেছে পেলেকে শ্রদ্ধা জানানোর পালা। তাঁর ছোটবেলার ক্লাব সান্তোসেই চলেছে এই কার্যক্রম। তবে এই অনুষ্ঠানে একবারও দেখা যায়নি নেইমারকে, যা নিয়ে চলছে তুমুল সমালোচনা।

বর্তমানে প্যারিসে অবস্থান করছেন নেইমার। এর মধ্যে স্ট্রাসবুর্গের বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। যার ফলে পরবর্তী ম্যাচ প্যারিসের হয়ে খেলতে পারেননি তিনি। সেক্ষেত্রে পেলেকে শ্রদ্ধাঞ্জলি দিতে একটাবার সান্তোসে ঢুঁ মারতেই পারতেন নেইমার। কিন্তু তবুও দেখা মেলেনি তাঁর।

নেইমারের না আসা নিয়ে ক্ষোভ ঝেড়েছেন ব্রাজিলিয়ান সাংবাদিক লুইস দাতেনা। তিনি বলেছেন, “নেইমার আসতে চাইলে অবশ্যই তাকে ছুটি দিতো পিএসজি। তা না হলেও একটু জোর তো করতেই পারত। বিভিন্ন পার্টিতে যাওয়ার জন্য সে ক্লাবের উপর জোড় খাটায়। অথচ সে পেলেকে শ্রদ্ধা জানাতে আসলো না?”

পেলের মৃত্যুর পর একটি আবেগঘন বার্তা দিয়েছিলেন নেইমার। সেখানে তিনি লিখছিলেন, “পেলের আগে দশ শুধু একটি সংখ্যাই ছিল। কোথাও একটা এমন লেখা পড়েছিলাম। এই বাক্যটা সুন্দর তবে অপূর্ণ। আমি বলব, পেলের আগে ফুটবল শুধুই একটা খেলা ছিল। সব কিছু পাল্টে দিয়েছিলেন পেলে। ফুটবলকে শিল্প বানিয়ে দিয়েছিলেন তিনি। খেলাটাকে সুন্দর করে তুলেছিলেন, আনন্দ দিয়েছিলেন। গরীব এবং বিশেষ করে কৃষ্ণাঙ্গদের কণ্ঠস্বর হয়ে উঠেছিলেন পেলে। ব্রাজিলকে একটা ছবি দেখতে সাহায্য করেছিলেন। ধন্যবাদ রাজা, তোমার জন্য ফুটবল এবং ব্রাজিলের স্থান উঁচু হয়েছে। পেলে নেই কিন্তু তাঁর জাদু থেকে যাবে। পেলে সব সময় থেকে যাবেন” 

নেইমারের এমন বার্তাই জানান দেয়, পেলেকে কতটা শ্রদ্ধা করেন তিনি। কেন  পেলেকে শেষবারের মতো শ্রদ্ধাঞ্জলি দিতে গেলেন না নেইমার? প্রশ্নটা তোলাই থাকুক। তবে, এই অনুষ্ঠানে নেইমারের উপস্থিতি না পেয়ে ব্রাজিলিয়ান ভক্তরা যে চরম অভিমান করেছেন তা নির্দ্বিধায় বলা যেতেই পারে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img