২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

বার্সেলোনার মরার উপর খাঁড়ার ঘা!

- Advertisement -

এফসি বার্সেলোনার দুঃস্বপ্নের প্রহর যেন কাটছেই না। মঙ্গলবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলে হারের ক্ষতই এখনো সেরে উঠলো না, তার উপর লেগে গেলো ‘ইনজুরি’ নামক নুনের ছিটা। ইনজুরিতে পড়ে অন্তত কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন বার্সার দুই গুরুত্বপূর্ণ ফুটবলার জরদি আলবা ও পেদ্রি।

এদের মাঝে আলবা তো সদ্যই সেরে উঠেছিলেন ইনজুরি থেকে। তবে সেরে ওঠার পরও শরীর যে মাঠে নামতে সায় দিচ্ছিল না, তা বায়ার্নের বিপক্ষে স্পষ্ট বোঝাও গেছে। দ্বিতীয়ার্ধ শুরুর কিছুক্ষণ পরেই মাঠ থেকে উঠে যান তিনি, তাঁর জায়গায় নামেন আলেহান্দ্রো বালদে। সাইডবেঞ্চে বসেই কাহিল হয়ে পড়েন আলবা। প্রথম অবস্থায় মনে হচ্ছিল হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে, তবে পরবর্তীতে পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেছে ডান পায়ের ‘বাইসেপ ফিমোরিসে’র মাসল ইনজুরিতে পড়েছেন এই উইংব্যাক। মিডফিল্ডার পেদ্রি পড়েছেন বাঁ পায়ের কোয়াড্রিসেপস ইনজুরিতে। অন্ততপক্ষে দুই-তিন সপ্তাহের জন্য বাইরে চলে যাচ্ছেন এই দুজন।

বায়ার্নের বিপক্ষে ম্যাচেই অসুস্থ হয়ে পড়েন জর্দি আলবা

পেদ্রি ও আলবাকে নিয়ে অবশ্য বার্সেলোনার আগে থেকেই লম্বা ইনজুরির তালিকাটা আরেকটু লম্বা হওয়া ব্যাতীত আর কিছু হয়নি। আগে থেকেই চোট আঘাতে মাঠের বাইরে ছিলেন মার্টিন ব্রাথওয়েট, আনসু ফাতি, ওসমানে দেম্বেলেরা। সার্জিও আগুয়েরো তো ইনজুরির কারণে এখনো বার্সার জার্সিতে অভিষেকই করতে পারলেন না।

দুঃস্বপ্নের প্রহর কিভাবে কাটাবেন রোনাল্ড কুম্যান?

এমনিতেই ঘরের মাঠে বায়ার্নের বিপক্ষে ঐ লজ্জাজনক হারের পর বার্সেলোনার ড্রেসিংরুম হয়ে আছে থমথমে, কোচ হিসেবে রোনাল্ড কুম্যানের যোগ্যতা নিয়েও নাকি প্রশ্ন তোলা হচ্ছে নানামহলে। এখন একাদশের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারানোর ধাক্কা কিভাবে সামলাবে বার্সা, তা সময় বলে দেবে।

বার্সেলোনার পরের ম্যাচ ২০ সেপ্টেম্বর। ন্যু ক্যাম্পে লা লিগার ম্যাচে গ্রানাদার মুখোমুখি হবে রোনাল্ড কুম্যানের শিষ্যরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img