২৭ এপ্রিল ২০২৪, শনিবার

বিজয় দিবস ক্রিকেটে শহীদ মুশতাক একাদশের জয়

- Advertisement -

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বিজয় দিবস প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচে ‘শহীদ জুয়েল একাদশ’কে ৪২ রানে হারিয়েছে ‘শহীদ মুশতাক একাদশ’। প্রতিবছর ১৬ই ডিসেম্বর জাতীয় দলের সাবেক ক্রিকেটাররা এই দুই দলে ভাগ হয়ে মিলিত হন প্রীতি ক্রিকেট ম্যাচে।

টসে জিতে জুয়েল একাদশ নিয়েছিলো বোলিং। মুশতাক একাদশের হয়ে ওপেনিং করতে নামেন শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও আতাহার আলি খান। ওপেনিং জুটি থেকেই আসে ৫২ রান। বিদ্যুৎ ২৪ বলে ২৬ রানে আউট হলেও আতাহার তুলে নেন ফিফটি; ৫৫ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬০ রান করে ফেরেন আতাহার। এরপর মোহাম্মদ রফিক ১৫ ও মিনহাজুল আবেদীন নান্নু ৩ রান করে ফিরলে কম রানেই মুশতাক একাদশকে বেঁধে ফেলার আশা করে জুয়েল একাদশ। কিন্তু খালেদ মাসুদ পাইলটের ১৫ বলে ৩ চার ও ২ ছক্কাইয় ৩১ রানের ‘ক্যামিও’র কল্যাণে ১৫০ রানের বড় লক্ষ্যই দাঁড়া করায় মুশতাক একাদশ। জুয়েল একাদশের হয়ে মাহমুদুল রানা নেন ২ উইকেট।

১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট পতন ও মুশতাক একাদশের বোলারদের টাইট বোলিংয়ের জন্য কখনোই গতি পায়নি জুয়েল একাদশের ব্যাটিং। মাত্র ৬৮ রানেই ৫ উইকেট হারায় মুশতাক একাদশ, তাও ১৪.২ ওভারে। এরপর ২০ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১০৮ রানে শেষ হয়ে জুয়েল একাদশের ইনিংস। হাবিবুল বাশার সুমনের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৯*। তারেক আজিজ ও সানোয়ার হোসেন নেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

শহীদ মুশতাক একাদশ- ২০ ওভারে ১৫০/৫ (আতাহার ৬০, খালেদ মাসুদ ৩১*; রানা ২/২০)

শহীদ জুয়েল একাদশ- ২০ ওভারে ১০৮/৬ (হাবিবুল ২৯, মুশফিক বাবু ২৭; তারেক ২/১৪, সানোয়ার ২/২৬bi)

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img