২৭ এপ্রিল ২০২৪, শনিবার

বিপিএল নিয়ে সাকিবের সাথে একমত মাশরাফী

- Advertisement -

বুধবার বিপিএলের অব্যবস্থাপনা নিয়ে গণমাধ্যমের সামনে নিজের বেশকিছু অভিযোগ তুলে ধরেছিলেন সাকিব আল হাসান। এবার তাঁর কথার সাথে একমত পোষণ করে নিজেও কিছু যুক্তি তুলে ধরেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। এ বিষয়ে মাশরাফি বলেন, ” সাকিবের কথাগুলোর সাথে একমত আমি” 

গেলো কয়েকবছরে বহুবার বদল হয়েছে বিপিএলের দলগু্লোতে।  বারবার ফ্র্যাঞ্চাইজির এই বদল নিয়ে নাখোশ ম্যাশ।সবলেছেন, “ সিলেটের মালিক বারবার পরিবর্তন হচ্ছে। এর আগে সিলেট সিক্সার্স, এখন সিলেট স্ট্রাইকার্স। নামটা বারবার পরিবর্তন হচ্ছে । কিন্তু কোনো এক ফ্র্যাঞ্চাইজি কমপক্ষে সাত বছরও যদি চিন্তা করত তাহলে নামটাও একই থাকতো। ফ্র্যাঞ্চাইজিতে বারবার এই পরিবর্তন টাই হচ্ছে সমস্যা। এজন্যই ক্রিকেট বোর্ডের উচিৎ তাদের টিকে থাকার মতো সুযোগ তৈরি করে দেয়া” 

মাশরাফির মতে, এখন পর্যন্ত ফ্র্যাঞ্চাইজিগুলোর লাভবান হওয়ার জন্য আদর্শ বাজার তৈরি করতে পারেনি বিসিবি। এ ব্যাপারে তিনি আরো বলেন,
“যখন আপনার লাভ হবে না, তখন কিন্তু আপনি টিম ধরে রাখতে চাবেন না। অন্য ফ্র্যাঞ্চাইজি লিগের দলগুলোর মালিক দল নিয়ে ক্ষতির মুখে পড়ে না। এই ব্যাপারটাই ক্রিকেট বোর্ডকে দেখতে হবে”

এছাড়াও দেশের ক্রিকেটের পাইপলাইন নিয়ে বিসিবির দূরদর্শিতার অভাব নিয়েও সমালোচনা করেন তিনি। বলেন, “ আমাদের ক্রিকেটের প্রথম সমস্যা হচ্ছে জাতীয় দলের বাহিরে আর কোনো ব্যাকআপ দল নেই। এখনও সাকিব, তামিমদের দিকেই আমাদের তাকিয়ে থাকতে হয়। আপনি যদি ভারত এবং অস্ট্রেলিয়ার দিকে তাকান, তাদের প্রত্যেকেরই বয়সভিত্তিক দল নিয়ে ক্রিকেট বোর্ড সিরিয়াস। কিন্তু আমরা ভবিষ্যৎয়ের দিক চিন্তা না করেই শুধুমাত্র বর্তমান নিয়েই পরে আছি”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img