২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

বড়দের দেখানো পথে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল

- Advertisement -

এশিয়া কাপে শেষ পাঁচবারের দেখায় ভারতের বিপক্ষে জয় নিয়ে একবারও মাঠ ছাড়তে পারেনি পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ২০২১ সালে এসে ঘোচাবে সেই আক্ষেপ এই প্রত্যাশা নিয়েই মাঠে মেন ইন গ্রিনরা। টসে জিততেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত, সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় ভাইদের দেখানো পথেই যেন হাঁটার চেষ্টা! প্রথমে ব্যাটিং করে ভারতের সংগ্রহ সব উইকেট হারিয়ে ২৩৭।

দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপেও টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাবর আজম। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ভারত সংগ্রহ করেছিল ১৫১ রান। জবাবে ব্যাট করতে নেমে ১০ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। টি-টোয়েন্টি থেকে ওয়ানডে, মিনিয়র দল থেকে যুব দল; ফরম্যাটটা বদলালেও বদলেনি ভারতের ভাগ্য।

আরাধ্য এবং কুশলের ব্যাটে ভর করে সম্মানজনক স্কোর ভারতের

দুবাইয়ে শুরুটা দুর্দান্ত করেছিল পাকিস্তান, পঞ্চাশ না পেরোতেই ভারতের চার ব্যাটসম্যান প্যাভিলিয়নে। প্রথম ম্যাচে শতকের দেখা পাওয়া ওপেনার হারনুর সিং একপ্রান্ত আগলে রেখে খেললেও অপর প্রান্তে থিতু হতে পারছিলেন না কেউই। ০, ৬, ০, ৮ রানগুলোই বলে দেয় ভারতের টপঅর্ডারের অবস্থা। সেখান থেকে পঞ্চম উইকেট জুটিতে রাজ বাওয়াকে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন হারনুর; ব্যক্তিগত ৪৬ রানে প্যাভিলিয়নে ফিরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ন।

এরপরেও ভারত যেই ২১০ রান স্কোরবোর্ডে তুলেছে সেটা আরাধ্য যাদবের ৫০, কুশল তাম্বের ৩২ এবং শেষ উইকেটে রাজবর্ধন হাঙ্গারগেকারের ৩৩ রানের ইনিংসে ভর করে। পাকিস্তানের হয়ে জিশান জামির নিয়েছেন পাঁচ উইকেট; দুর্দান্ত বোলিং করলেও পাকিস্তান অতিরিক্ত রান দিয়েছে ৩০!

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img