২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

বড় ম্যাচে জিতেছে ম্যান সিটি; আর্সেনালের লিগে প্রথম জয়!

- Advertisement -

লেস্টার সিটির গত কয়েক মৌসুমের পারফরম্যান্স বলছে ইংলিশ প্রিমিয়ার লিগে সমীহ জাগানিয়া দলগুলোর মধ্যে লেস্টার একটি, সেই তত্ত্বের ওপর ভর করে শুক্রবারের লেস্টার সিটি বনাম ম্যানচেস্টার সিটির ম্যাচটাকে রাতের বড় ম্যাচ বললে ভুল বলা হবেনা। এই বড় ম্যাচে বার্নার্ডো সিলভার একমাত্র গোলে লেস্টারের ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়াম থেকে জয় নিয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি।  একই সময়ে অপর ম্যাচে লিগে টানা তিন ম্যাচ হারার পর নরউইচ সিটির বিরুদ্ধে ১-০ গোলে জিতেছে আর্সেনাল।

ম্যাচের ৬২ মিনিটে পুরো ম্যাচের মতো আরও একবার লেস্টারের জালকে সুরক্ষিতই রেখেছিলেন গোলকিপার ক্যাসপার স্মাইকেল, রদ্রির শটটা রুখে দিলেও ফিরতি সিলভার শট আর আটকাতে পারেননি স্মাইকেল। তখনই স্মাইকেল প্রতিরোধের সমাপ্তি আর ম্যাচে এগিয়ে যায় ম্যান সিটি। পুরো ম্যাচে আর গোল না হওয়ায় ওই এক গোলেই জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এর আগে, ম্যাচের শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলে ম্যানসিটি। বল পজিশন থেকে শুরু করে গোলে শট নেওয়া; সবখানেই এগিয়ে ছিল সিটিজেনরা। ম্যাচের প্রথমার্ধেই ম্যানসিটি গোলে শট নেয় ৫টা, কিন্তু স্মাইকেল গোল বঞ্চিত করেন তাদের।

প্রথমার্ধে কোনো গোল না হলেও খেলার স্রোতের বিপরীতে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে গিয়েছিল লেস্টার সিটি, কাউন্টার অ্যাটাক থেকে বল জালে জড়িয়েছিলেন জেমি ভার্ডি; আনন্দে মেতে ওঠার আগেই অবশ্য ভার্ডির চোখ পড়ে অফসাইডের পতাকায়। ঘন্টা পেরোনোর পরেই লেস্টার যখন পিছিয়ে পড়েছে তারপরেই খেলায় গতি এনেছে ফক্সরা। কিন্তু ম্যান সিটির জমাট রক্ষন আর ভাংতে পারেনি ভার্ডি-ম্যাডিসনরা। কখনো রুবেন ডিয়াস আবার কখনো কাইল ওয়াকার ব্লক করেছেন সব শট।

 

এদিকে তিন ম্যাচ হারার পর ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে জয়ের দেখা পেয়েছে আর্সেনাল। পিয়েরে এমেরিক অওবামায়েংয়ের একমাত্র গোলে মৌসুমের  পয়েন্ট টেবিলে প্রথম পয়েন্ট যোগ করেছে গানারসরা। এই ম্যাচে শুরু থেকেই যেনো তেতে ছিল আর্সেনাল। গোল মাত্র একটি হলেও পুরো ম্যাচে আর্সেনাল শট নিয়েছে ৩০টি, যার ৬টি ছিল অন টার্গেট আর একটি লেগেছে বারে!

একই সময়ে অন্য ম্যাচে ব্রেন্টফোর্ডকে ০-১ গোলে হারিয়েছে ব্রাইটন। ওয়ার্টফোর্ডের মাঠে ওলভস জিতেছে ০-২ গোলে। ড্র হয়েছে সাদ্যাম্পটন এবং ওয়েস্টহ্যামের ম্যাচ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img