২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

ভিনিসিয়ুসের লড়াইয়ের সমর্থনে স্পেনের সঙ্গে ম্যাচ খেলবে ব্রাজিল

- Advertisement -

‘একই ত্বক, উভয় দেশ’ এই স্লোগানকে সামনে রেখে স্পেনের সঙ্গে একটি ম্যাচ খেলবে ব্রাজিল। সাম্প্রতিক সময়ে ব্রাজিলের উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র ভ্যালেন্সিয়ার মাঠে বর্ণবাদী আক্রমণের শিকার হওয়ার পর, ফুটবল বিশ্বে ঝড় ওঠে বর্ণবাদের বিরুদ্ধে। সে সময় ভিনির পাশে দাঁড়ানোর ঘোষণা দেন ব্রাজিলের ফুটবল ফেডারেশনের সভাপতি এদনালদো রদ্রিগেস।

বর্ণবাদ বিরোধী প্রচারের অংশ হিসেবে আগামী বছরের মার্চে একটি ম্যাচ খেলবে দুই দল । ১১ বছর পর দুই দেশের মধ্যকার ম্যাচ আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছে দুই দেশের ফুটবল ফেডারেশন। দুই দেশের ফুটবল ফেডারেশনের বিবৃতিতে বলা হয়, “এই ম্যাচটির উদ্দেশ্য ‘ফুটবলে সংঘাতের বিরুদ্ধে উভয় দেশের অঙ্গীকারকে আরও বেগবান করা এবং দুই দেশের মধ্যে বিদ্যমান ভালো সম্পর্ককে আরও উষ্ণ করা” 

সবশেষ ২০১৩ সালে কনফেডারেশন কাপের ফাইনালে রিও ডি জেনিরো স্টেডিয়ামে স্পেনের মুখোমুখি হয়েছিল ব্রাজিল। সে ম্যাচে ৩-০ গোলে জয়লাভ করেছিল সেলেসাওরা।

ব্রাজিলের ফুটবল ফেডারেশন সম্প্রতি ঘোষণা করেছে, ভিনিসিয়ুসের পাশে দাঁড়াতে এবং বর্ণবাদবিরোধী লড়াইয়ের অংশ হিসেবে আফ্রিকার দুই দেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে তারা। সে ম্যাচ দুটির সূচিও ঘোষণা করেছে তারা। আগামী ১৭ জুন তাদের প্রতিপক্ষ গিনি, তিন দিন পর আরেক ম্যাচে নেইমার জুনিয়র-ভিনিসিয়ুসদের প্রতিপক্ষ সেনেগাল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img